সিলেট সদরে চলছে ভোটযুদ্ধ

Jhenidah-up-election20160322024642ডেস্ক রিপোর্ট :: দেশব্যাপী অনুষ্ঠিত প্রথম দফার ইউপি নির্বাচনে সিলেটের ৮টি ইউনিয়নে নির্বাচন হচ্ছে। সদর উপজেলার এ ইউনিয়নগুলো হলো- জালালাবাদ, হাটখোলা, খাদিমনগর, খাদিমপাড়া, টুলটিকর, টুকেরবাজার, মোগলগাঁও এবং কান্দিগাঁও ইউনিয়ন। মঙ্গলবার সকাল ৮টা থেকে ৮টি ইউনিয়নের ৯৫টি কেন্দ্রের ৬০৪টি কক্ষে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।

৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭ হাজার ৩৭০ জন। তন্মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৬ হাজার ১৫১ জন এবং নারী ভোটার এক লাখ ১ হাজার ২১৯ জন।

সদর উপজেলার ওই ৮টি ইউনিয়নের ৯৫টি ভোটকেন্দ্রের মধ্যে ৫০টিই ঝুঁকিপূর্ণ। এ কেন্দ্রগুলোতে বিশেষ নজরদারি রাখা হয়েছে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ রহমত উল্লাহ।

এবারের নির্বাচনে সদরের ৮টি ইউনিয়ন থেকে ৪৯০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তন্মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৪০ জন, সদস্য পদে ৩৫৯ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৯১ জন প্রার্থী রয়েছেন।

নির্বিঘ্নে, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনী এলাকায় গত শনিবার সন্ধ্যা থেকেই ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্য মিলিয়ে নিরাপত্তা ব্যবস্থা কঠোর করা হয়েছে।

নির্বাচনে নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ রহমত উল্লাহ বলেন, নির্বাচন কমিশনের চাহিদা অনুযায়ী প্রতিটি ভোট কেন্দ্রে ৩ জন করে পুলিশ সদস্য দেয়ার কথা। তবে আমরা বাড়তি সতর্কতা হিসেবে সাধারণ কেন্দ্রে সর্বনিম্ন ৫ জন এবং বেশি গুরুত্বপূর্ণ কেন্দ্রে সর্বোচ্চ ৮ জন করে পুলিশ সদস্য মোতায়েন করেছি।

এছাড়াও বিশেষ একটি স্ট্রাইকিং ফোর্স এবং জলকামান পুলিশ লাইনে প্রস্তুত রয়েছে। প্রয়োজন হলে সাথে সাথেই এ ফোর্স অ্যাকশনে নামবে।