প্রকৌশলী নুর আজিজ টক অব দ্যা সিটি

1স্টাফ রিপোর্টার:: দীর্ঘ ১২ বছর সিলেট সিটি করপোরেশনে যিনি প্রধান প্রকৌশলীর দায়িত্ব পালন করে আসছেন, তার প্রতি শুধু নগর ভবনের কর্মকর্তাই নন, নগরবাসীও কৌতূহলী। গতকাল সবুজ সিলেট সহ , সুরমা টাইম্স, সিলেট ভিউজ ২৪, দূর্নীতির সন্ধানে,  খবরটি প্রথম প্রকাশ করে। ‘ দুই পদে ১২ বছর, সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজ দুদকের নজরদারিতে’ শীর্ষক খবরটি ছিল টক অব দ্যা সিটি।
নগর ভবনের ভেতরে যেমন এই সংবাদটি নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে, তেমনি সিলেট সিটি করপোরেশনের (সিসিক) বাইরেও আলোচিত হয়েছে। সিসিক ভবনে কাউন্সিলর কক্ষে সকালেই পত্রিকাটি মনোযোগ সহকারে পড়েছেন কেউ কেউ। প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিবের কক্ষে নুর আজিজকে ডেকে নিয়ে রুদ্ধদ্বার বৈঠক হয়। নাম প্রকাশে অনিচ্ছুক সিসিক সূত্র জানিয়েছে, নুর আজিজকে সিসিকের প্রকল্পের কাজে আপাতত হস্তক্ষেপ না করতেই সতর্ক করা হয়েছে। আবার সিসিক ভবনের নিচে কন্ট্রাক্টর কক্ষেও নুর আজিজের সংবাদটি নিয়ে রীতিমতো টক শো’র মতো আলোচনা চলছিল। নুর আজিজকে তার কক্ষে গতকাল কোনো কাজে দেখা যায়নি। তিনি ব্যস্ত ছিলেন নিজের সম্পর্কে খোঁজখবর নিতে।
গতকাল সকাল থেকে সংশ্লিষ্ট প্রতিবেদককে সিলেট নগরীর অনেকেই ফোন করে ধন্যবাদ জানিয়েছেন। তারা জানিয়েছেন, এতদিন পর দুদক ও গণমাধ্যম নুর আজিজের বিভিন্ন কাজ খতিয়ে দেখছে দেখে ভালো লাগল। এতে সিসিকের কাজে আরও স্বচ্ছতা বাড়বে।
উল্লেখ্য, নুর আজিজ টানা ১২ বছর সিসিকে প্রকৌশলীর দায়িত্ব পালন করছেন। ১/১১-এর সময়ে তার ওপরের কর্মকর্তা তৎকালীন প্রধান প্রকৌশলী সাইফুল ইসলামকে ২০ কোটি টাকার দুর্নীতির অভিযোগ যৌথবাহিনী গ্রেপ্তার করে। তিনি সাময়িক বদলি হয়েছিলেন। পরে আবার লবি করে সিসিকে পদোন্নতি পেয়ে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলীর দায়িত্ব পান।