জুড়ীতে মেয়েকে হত্যার পর মায়ের আত্মহত্যার চেষ্টা-স্ত্রীর বিরুদ্ধে স্বামীর হত্যামামলা

imagesবড়লেখা প্রতিনিধি :: মৌলভীবাজারের জুড়ী উপজেলায় আপন মেয়েকে বিষপান করিয়ে হত্যার পর পারভিন বেগম (২৫) নামে এক মা আত্মহত্যার চেষ্টা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। নিহত মেয়ের নাম সাদিয়া বেগম (৬)। সাদিয়া উপজেলার জায়ফরনগর ইউনিয়নের মনতৈল গ্রামের জাকির হোসেন ও পারভিন দম্পতির একমাত্র সন্তান ছিল। সে ওই এলাকার ব্লু-বার্ড কিন্ডার গার্টেন স্কুলের প্রথম শ্রেণির ছাত্রী। গত বৃহস্পতিবার রাতে বিষপানের ঘটনাটি ঘটে। পারভীন বর্তমানে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশি পাহারায় চিকিৎসাধীন।
এ ঘটনায় গতকাল শনিবার সকালে স্বামী জাকির হোসেন স্ত্রী পারভীনের বিরুদ্ধে মেয়ে সাদিয়াকে বিষপানে হত্যা করে স্ত্রীও আত্মহত্যার চেষ্টা করেছেন উল্লেখ করে জুড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। বর্তমানে পারভীন সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পুলিশ প্রহরায় চিকিৎসাধীন আছেন।
মামলার এজাহার ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, মামলার এজাহারের বরাত দিয়ে জুড়ী থানার পুলিশ জানায়, পারভীনের স্বামী জাকির প্রায় পাঁচ বছর কাতারে ছিলেন। মাস দেড়েক আগে তিনি বাড়ি ফেরেন। গত বৃহস্পতিবার রাতে তিনি গ্রামে একটি দোকানে বসে ক্রিকেট খেলা দেখছিলেন। তখন তিনি খবর পান যে মেয়ে সাদিয়া বমি করছে। দ্রুত বাড়ি ফেরে তিনি মেয়েকে নিয়ে সিলেটে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দিকে রওনা দেন। সঙ্গে ছিলেন স্ত্রী পারভীনও। কিন্তু পথে স্ত্রী পারভীনও বমি করতে শুরু করেন। এতে জাকিরের সন্দেহ হয়। পরে জাকির স্ত্রী ও মেয়েকে হাসপাতালে ভর্তি করেন। রাত তিনটার দিকে মেয়ে সাদিয়া মারা যায়। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালটির মর্গে পাঠায়। ময়নাতদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। মেয়ে সাদিয়াকে বিষপানে হত্যা করে স্ত্রী পারভীনও আত্মহত্যার চেষ্টা করেছেন উল্লেখ করে থানায় মামলা করেন স্বামী জাকির।
গতকাল দুপুরে মনতৈল গ্রামে জাকিরের বাড়িতে গিয়ে দেখা যায়, জাকিরের অসুস্থ বৃদ্ধ বাবা আবদুল কাদির ও তাঁর ভাবি আলেখা বেগম বিমর্ষ হয়ে বসে আছেন। ঘটনা সম্পর্কে জানতে চাইলে আলেখা বলেন, জাকির হাসপাতালে আছেন। পারভীনের সঙ্গে জাকির বা পরিবারের অন্য কোনো সদস্যের কোনো বিবাদ ছিল না। কী কারণে ঘটনাটি ঘটল, তাঁরা কিছুই বুঝতে পারছেন না।
এ ব্যাপারে জুড়ী থানার অফিসার ইনিচার্জ (ওসি) হামিদুর রহমান সিদ্দিকী ঘটনার সত্যতা নিশ্চিত করে শনিবার রাত ৮টায় বলেন, ‘পারভীন পুলিশ প্রহরায় চিকিৎসাধীন রয়েছেন। সুস্থ্য হওয়ার পর এ বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে।’