মানুষ তার গুণবালী দিয়ে পৃথিবী ও সমাজ বদলে দিতে পারে —-ব্রিগেডিয়ার মোঃ আব্দুস ছবুর মিয়া

M A G Usmani Haspatal pic - 20.02.16সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার মোঃ আব্দুস ছবুর মিঞা বলেছেন, আমরা সবাই সবার জন্য মানুষ মানুষের জন্য। সুবিধা বঞ্চিত অসচল মানুষদের মূল্যায়ন করলে তাদের দুঃখ কষ্ট দুর হয়ে যেতে পারে। তিনি বলেন, বিত্তবানদের উপর প্রতিবেশীর অনেক হক রয়েছে। তাই আমাদের মানবিক মূল্যবোধ জাগ্রত করতে হবে। কোন মানুষকে অবহেলা করা ঠিক নয়। একটা মানুষ তার গুণবালী দিয়ে পৃথিবী ও সমাজ বদলে দিতে পারে। আমাদের মাঝে মতভেদ থাকতে পারে সে জন্য কল্যাণকর কাজ থেকে যেন আমরা বিরত না হই। তিনি কুয়ারপার ওয়েলফেয়ার এসোসিয়শন ইউকে’র মহতি উদ্যেগ প্রশংসানীয়। সে জন্য সংস্থার সকলের প্রতি অভিনন্দন জানাচ্ছি। তিনি বলেন সম্পদ সম্মান বা পদের জন্য নয় বরং আহ্য তৃপ্তির সাথে মানুষের কল্যাণে কাজ করতে হবে। আমরা যাদের সহযোগিতা দিতে চাই, সেটা দয়া নয়, যারা দয়া করে সহযোগিতাটি গ্রহণ করেন সেটাই আমাদের আহ্য তৃপ্তি।
শনিবার সকালে সিলেট নগরীর কুয়ারপার ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র উদ্যোগে সুবিধা বঞ্চিত মানুষদের মধ্যে কম্বল বিতরণ ও সুন্নতে খতনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
কুয়ারপার ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সভাপতি মোঃ ফখরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলা টাইমস্ ইউকে সিলেটের ব্যুারো চিফ এবং ন্যাশনাল হার্ড ফাউন্ডেশনের পাবলিসিটি সেক্রেটারী আবু তালেব মুরাদ, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সিকন্দর আলী, ১১ নং ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম ঝলক, হোটেল রামাদা ইন্টারন্যাশনাল ইউএসএ’র প্রোপাইটার ফারুক মাহমুদ চৌধুরী, কুয়ারপার জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি দেওয়ান ফেরদৌস মাহমুদ চৌধুরী, সাধারণ সম্পাদক আপ্তাবুর রহমান বকুল, কুয়ারপার জামে মসজিদের খতিব মৌলানা মোঃ নুরুল হক, প্রফেসর আব্দুল খালিক, মনির মিয়া, সহ-সভাপতি সালাউদ্দিন আহমদ শওকত, রুহুল আমিন প্রমুখ।
মীর্জা আমির হামজা রামীজের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন তরুণ সমাজ কর্মী দেওয়ান আরাফাত চৌধুরী জাকির। অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুস সামাদ তুহেল, মুহিন আহমদ খান, আবুল খান, কামাল আহমদ শিমল, রেজাউল করিম রানা, লিটন আহমদ, রাফি চৌধুরী, রুহেল আহমদ আরিফ, শামীম আহমদ, সাহাদত আহমদ, আরিফ আহমদ, রাজু আহমদ প্রমুখ।