সন্তানকে উদ্ধারে আগুনে পুড়ে মা’র মৃত্যু

motherডেস্ক রিপোর্টঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় আগুনে পুড়ে শাহিন আক্তার (৩০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। নিজের এক বছর বয়সী ছেলে রোহানকে বাঁচাতে গিয়ে আগুনে ঝাপিয়ে পড়েন তিনি। গুরুতর দগ্ধ অবস্থায় হাসপাতালে মারা যান শাহিন। শনিবার দুপুরে এ ঘটনা ঘটেছে।
চট্টগ্রামের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের কন্ট্রোল রুমের অপারেটর প্রহ্লাদ সিংহ জানান, দুপুর সাড়ে ১২টার দিকে রাঙ্গুনিয়ার দক্ষিণ রাজানগরের খোন্দকার পাড়ায় সফিউল আলমের রান্নাঘরে গ্যাস সিলিন্ডার লিক হয়ে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু’টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে বিকেল ৪টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে দু’টি কাঁচা বসতঘর পুড়ে প্রায় দুই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, আগুন সারা ঘরে ছড়িয়ে পড়লে সফিউল আলমের ছেলে রোহান ভেতরে আটকা পড়ে। বাইরে থেকে মা শাহিন এসে রোহানকে বাঁচাতে আগুনের ভেতরে ঝাপ দেন। এসময় তিনি রোহানকে উদ্ধার করে বাইরে ছুঁড়ে ফেলেন। কিন্তু শাহিন আর বেরুতে পারেননি। তার সারা শরীরে আগুন ধরে যায়। প্রায় আধাঘণ্টা পর স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।
চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির নায়েক জাহাঙ্গীর আলম বলেন, আগুনে দগ্ধ শাহিনকে হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেছেন।
আহত রোহানকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।
এদিকে শনিবার ‍বিকেল সাড়ে ৩ টায় রাঙ্গুনিয়া পৌরসভার মধ্যম নোয়াগাঁও এলাকায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে এলাকার জনৈক জাহাঙ্গীর আলমের কাঁচাঘর ও মূল্যবান জিনিসপত্র পুড়ে যায়। এতে প্রায় দেড় লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের কন্ট্রোল রুমের অপারেটর প্রহ্লাদ সিংহ।