বিএনপির কাউন্সিল : জেলায় কাহের শামীম-আলী, মহানগরে নাসিম-সেলিম নির্বাচিত

sylhet_bnp councilডেস্ক রিপোর্টঃ সিলেট জেলা ও মহানগর বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে গোপন ব্যালেটের মাধম্যে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতা নির্বাচন করা হয়।
সিলেট বিএনপির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আবুল কাহের চৌধুরী শামীম, সাধরাণ সম্পাদক পদে বিজয়ী হয়েছে, অ্যাডভোকেট আলী আহমদ। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে সমসংখ্যক ভোট পেয়েছেন এমরান আহমদ চৌধুরী ও রিপন পাটোয়ারী।
সিলেট মহানগর বিএনপির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন- নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন বদরুজ্জামান সেলিম। এছাড়ও সাংগঠনিক সম্পাদক পদে মিফতাহ সিদ্দিকী নির্বাচিত হয়েছেন।
এর আগে রবিবার সকাল সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। সম্মেলনে সিলেট জেলা ও মহানগর বিএনপির ১৩২ জন ভোটার ভোট প্রদান করবেন। তাদের মধ্যে জেলার অধীনে ৫১ জন এবং মহানগরের অধীনে রয়েছেন ৮১ জন ভোটার। জেলার অধীনে ১৭টি ইউনিটের মধ্যে রয়েছে ১৩ উপজেলা ও ৪ পৌরসভা।
প্রতি উপজেলা ও পৌরসভা থেকে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ভোটাধিকার প্রয়োগ করে জেলা বিএনপির নতুন নেতৃত্ব নির্বাচন করেন। অন্যদিকে মহানগর বিএনপির অধীনে ২৭টি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ভোটাধিকার প্রয়োগ করে মহানগর বিএনপির নতুন নেতৃত্ব নির্বাচন করেন।
এর আগে জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট নুরুল হকের সভাপতিত্বে  রোববার সকাল ১০টায় নগরীর সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়।
বিএনপির সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন জীবনের পরিচালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা এনাম আহমদ চৌধুরী, যুগ্ম-মহাসচিব মোহাম্মদ শাহজাহানসহ সিলেট বিএনপির শীর্ষ নেতারা।