নবীগঞ্জে দিনমজুরের বসত বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাট

Nabi Pic-1নবীগঞ্জ প্রতিনিধিঃ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের শাহবাজপুর গ্রামে পূর্ব বিরুধের জের ধরে দিন মজুরের বাড়িতে হামলা চালিয়ে বশত ঘর ভাংচুর করে প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি ও লুটপাট করেছে প্রতিপক্ষের লোকজন। হামলার শিকার ক্ষতিগ্রস্থ আজিল মিয়া জানান সোমবার সকালে পাশ্ববর্তী খাদমা গ্রামের আনছার মিয়া, কাচা মিয়া, শানুর মিয়া, কাওছার মিয়াসহ ৭/৮ জন লোক মিলে বন্দুকসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দিনে দুপুরে তার বসতঘরটি ভেঙ্গে দিয়ে মালামাল ও স্বর্ণালংকার ও নগদ টাকা লুটপাট করে নিয়ে গেছে। উক্ত আজিল মিয়া একই গ্রামের আলতাব হোসেনের আশ্রীতা হিসেবে দীর্ঘদিন ধরে ওই টিনসেট করে বসবাস করে আসছিলেন।
স্থানীয় সূত্রে জানাযায়, গতকাল সোমবার সকালে নবীগঞ্জ উপজেলার ইনাগঞ্জ ইউনিয়নের শাহবাজপুর গ্রামের হাজী তালেব হোসেনের মালিকানাধিন বসত বাড়িতে একই গ্রামের দিনমজুর আজিল মিয়া পরিবারের লোকজনদের নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিল। ওই দিন বিকালে উক্ত বসত বাড়িতে পাশ্ববর্তী খাদমা গ্রামের আনছার মিয়া ও তার লোকজন হঠাৎ করে অতর্কিত হামলা চালিয়ে স্বর্ণাংলকারসহ মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় বাড়ির মালিক হাজী তালেব হোসেনের লোকজনের মধ্যে জানাজানি হলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে নবীগঞ্জ থানার এসআই নূর মুহাম্মদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
এ ব্যাপারে দিন মজুর আজিল মিয়া জানান, বর্তমানে বউ বাচ্ছা নিয়ে অন্যের বাড়িতে বসবাস করে আসছেন। হঠাৎ করে তার বসত ঘরটি ভেঙ্গে দিয়ে সব মালামাল লুট করে নিয়ে গেছে আনছার মিয়া ও তার লোকজন।
এ ব্যাপারে বসত বাড়ির মালিক হাজী তালেব হোসেন জানান, কিছু বলা নেই খওয়া নেই হঠাৎ করে আনছার মিয়া ও তার লোকজন তার বাড়িতে বসবাসকারী অসহায় একটি পরিবারের ঘরটি ভেঙ্গে দিয়ে সব মালামাল লুট করে নিয়ে গেছে। তিনি হামলা, লুটপাটকারীদের দৃষ্টান্তমূলক বিচার দাবী করেন। এছাড়া প্রতিপক্ষের লোকজন তাকে প্রাণে হত্যার হুমকী দেয়ারও অভিযোগ করেন।
নবীগঞ্জ থানার অফিসার ইনচার্য, মোঃ আব্দুল বাতেন খান জানান, খবর পেয়ে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে তদন্তক্রমে আইনত ব্যবস্থ গ্রহণ করা হবে।