পুবাইলে কারখানায় বয়লার বিস্ফোরণে নারীসহ নিহত ৫ (ভিডিও)

2016_01_23_18_23_50_o0uQNbvz2qSrVb5vEtObUNRT7pffbh_originalডেস্ক রিপোর্টঃ পুবাইলের একটি টায়ার কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় নারীসহ নিহত হয়েছে পাঁচজন। দগ্ধ হয়েছে আরো অন্তত ১০ জন। শনিবার বিকেল পাঁচটার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। তাৎক্ষণিকভাবে নিহত ও আহতদের সবার নাম পরিচয় জানা যায়নি।
তবে নিহতদের মধ্যে একজন শিক্ষিকাকে শনাক্ত করা হয়েছে। তিনি রিকশায় করে কারাখানার পাশের রাস্তা দিয়ে যাওয়ায় সময় দগ্ধ হন। তার নাম জেবুন নেছা ডলি (৩৫)। তিনি গাজীপুর জেলা শহরের বরইবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা । অপরজন টায়ার কারখানার সিকিউরিটি গার্ড ও বসুগাঁও এলাকার বাসিন্দা সেলিম (৩০)।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে টায়ার কারখানায় শ্রমিকরা কাজ করার সময় হঠাৎ করেই বয়লারের বিস্ফোরণ ঘটে। এতে আগুন ধরে যায় কারাখানাটিতে। এতে দগ্ধ হয়ে ঘটনাস্থলেই নারীসহ পাঁচজনের মৃত্যু হয়। আহত ও দগ্ধ হয় আরো অন্তত ১০ জন। পরে খবর দেয়া হয় ফায়ার সার্ভিসের কর্মীদের। তাদের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ ও আহতদের উদ্ধার কাজ চালায়।
ঘটনার সময় কারাখানার শ্রমিক কর্মকর্তারা আতঙ্কিত হয়ে ছুটোছুটি করেন। এতে দগ্ধ হয় অনেকেই। স্থানীয়রা এসে হতাহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করায়। সন্ধ্যা ছয়টার দিকে কারাখানার আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

https://www.youtube.com/watch?v=r0zhCoA-vYk