‘ব্যাঙের ছাতার মতো এলাকায় এলাকায় কওমি মাদ্রাসা গড়ে উঠছে’

kamruillaডেস্ক রিপোর্টঃ ব্যাঙের ছাতার মতো এলাকায় এলাকায় কওমি মাদ্রাসা গড়ে উঠছে। এসব কওমি মাদ্রাসার অনেকগুলোতে অস্ত্র ও বিস্ফোরক পাওয়া যাচ্ছে। কোথাও ট্রেনিং দেওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) চট্টগ্রাম নগরীর মুসলিম হল মিলনায়তনে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর কমিটি আয়োজিত আন্তর্জাতিক মানবাধিকার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলে খাদ্যমন্ত্রী।

তিনি বলেন, ‘ব্যাঙের ছাতার মতো এলাকায় এলাকায় কওমি মাদ্রাসা গড়ে উঠছে। এসব কওমি মাদ্রাসার অনেকগুলোতে অস্ত্র ও বিস্ফোরক পাওয়া যাচ্ছে। কোথাও ট্রেনিং দেওয়া হচ্ছে। তাদের বিরুদ্ধে মানবাধিকার কর্মীদের সোচ্চার হতে হবে। প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে যেতে চাইছেন। আর জঙ্গিদের পেছনে মদদ ও ইন্ধন যোগাচ্ছে আমাদের একটি বড় দল।’

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর কমিটির মহানগর সভাপতি ও চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান আলোচক ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় উপদেষ্টা ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

বিশেষ অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বিচারপতি মো. আবদুস সালাম, সংগঠনের নেপাল কমিটির সভাপতি নেপালের সাবেক সংসদ সদস্য মো. নজিব মিঞা, সংগঠনের মহাসচিব অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী, অধ্যাপক মাসুম চৌধুরী, মুক্তিযোদ্ধা এসএম মুর্তজা হোসাইন, এসএম আজিজ প্রমুখ।