পাঁচ সচিব পদে রদবদল : সাত অতিরিক্ত সচিবের দপ্তর বদল

8208_0ডেস্ক রিপোর্টঃ প্রশাসনে পাঁচ সচিব পদে রদবদল করা হয়েছে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ধর্মসচিব চৌধুরী বাবুল হাসানকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।
ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক আব্দুল জলিলকে ধর্ম মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব তারিক উল ইসলামকে পরিকল্পনা বিভাগে, বিটিভির মহাপরিচালক আব্দুল মান্নানকে পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) করা হয়েছে।
এছাড়া পরিকল্পনা কমিশনের সদস্য ড. মো. আব্দুর রব হাওলাদারকে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সচিব করা হয়েছে।
এছাড়া সাত অতিরিক্ত সচিবের দপ্তর বদল করা হয়েছে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রংপুরের বিভাগীয় কমিশনার দিলওয়ার বখতকে মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের (স্পারসো) চেয়ারম্যান করা হয়েছে।
বাংলাদেশ বনশিল্প উন্নয়ন করপোরেশনের পরিচালক মোহাম্মদ আব্দুল কাদিরকে বাংলাদেশ বনশিল্প উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির নির্বাহী পরিচালক মরণ কুমার চক্রবর্তীকে বাংলাদেশ ওভারসীজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) ব্যবস্থাপনা পরিচালক, শিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওএসডি কর্মকর্তা রোকসানা মালেককে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সংযুক্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম এহসান কবীরকে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব করা হয়েছে।
এছাড়া বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক আবদুল হান্নানকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বাংলাদেশ বনশিল্প উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান শরাফ উদ্দিন আহমেদকে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব করা হয়েছে।