সিলেটবাসীর স্বপ্নভঙ্গ! সিলেটে হচ্ছে না বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ

BD vs Zimডেস্ক রিপোর্টঃ স্বপ্নভঙ্গ হলো সিলেটবাসীর। আশা দেখিয়ে সিলেটের ক্রীড়ামোদীদের হতাশ করলো বিসিবি। আসন্ন জিম্বাবুয়ের বিরুদ্ধে টি২০ সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে খুলনায়। মঙ্গলবার এমনটিই জানিয়েছে বিসিবি। অথচ গত শনিবার বিসিবির পক্ষ থেকেই ঘোষণা দেওয়া হয়েছিলো, এই সিরিজের চারটি ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেটে। মঙ্গলবার সব হিসাব বদলে দেন বিসিবির ডিসিপ্লিনারি কমিটির প্রধান শেখ সোহেল। তিনি জানান, সিলেট নয়, বাংলাদেশ-জিম্বাবুয়ে টি২০ সিরিজ অনুষ্ঠিত হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে।
দুইদিনের ব্যবধানে বিসিবির এমন সিদ্ধান্ত বদলে ক্ষুব্ধ সিলেটের ক্রীড়ামোদীরা। যারা স্বপ্ন দেখেছিলেন ঘরের মাঠে বসে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ দেখার। তরুণ ক্রীড়া সাংবাদিক মোস্তাফিজ রুমান ক্ষোভ প্রকাশ করে ফেসবুকে লিখেছেন,- ‘এ নাটক করার কি দরকার ছিল সিলেটবাসীর সাথে বিসিবির? আইসিসির সিদ্ধান্ত না জেনে কিভাবে সিলেটে সব ম্যাচ হবে এ কথা বলেন বিসিবির কর্মকর্তা?’
তবে বিসিবির পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম নাদেল সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে জানান, যুব বিশ্বকাপের প্রস্তুতির জন্য সিলেট স্টেডিয়াম থেকে খেলা সরিয়ে নেওয়া হয়েছে। এতে সিলেটবাসীর স্বপ্নপূরণ কিছুটা বিলম্বিত হলো বলে অভিমত এই ক্রীড়া সংগঠকের।
এই মুহূর্তে সংযুক্ত আরব আমিরাতে রয়েছে জিম্বাবুয়ে দল। সেখানে ওয়ানডে সিরিজ খেলছে তারা আফগানিস্তানের সঙ্গে। বুধবার হবে পাঁচ ম্যাচ সিরিজের শেষ ম্যাচ। এরপর ‍দুটি টি২০ ম্যাচও খেলবে তারা। আফগানদের বিরুদ্ধে শেষ টি২০ ম্যাচ ১০ জানুয়ারি। এরপরের দিনই অর্থাৎ ১১ জানুয়ারি বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেবে জিম্বাবুয়ে শিবির। ১২ জানুয়ারি খুলনায় যাবে সফরকারী শিবির।
আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হবে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টি২০ সিরিজ। এরপর ১৬, ১৮, ২০ জানুয়ারি অনুষ্ঠিত হবে পরের ম্যাচগুলো।