সিলেটে ছিনতাইকারীর কবলে পড়লেন ‘মিস সিকৃবি’

Mahmuda Ashrafiডেস্ক রিপোর্টঃ কৃষ্ণচূড়া আয়োজিত প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় সম্প্রতি খেতাবপ্রাপ্ত ‘মিস সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ২০১৫’ মাহমুদা আশরাফী ছিনতাইকারীর কবলে পড়ে আহত হয়েছেন। রবিবার (৩ জানুয়ারি) সন্ধ্যা ছয়টার দিকে সিলেট নগরীর টিবিগেটের রাস্তায় এই ছিনতাইয়ের ঘটনাটি ঘটে।
জানা যায়, তিনি তার এক বান্ধবীসহ রিকশায় করে ক্যাম্পাসে ফিরছিলেন। টিবিগেট এলাকায় আসলে মোটরসাইকেল আরোহী এক যুবক আশরাফীর হাতে থাকা ব্যাগটি টেনে ধরে। ছিনতাইকারী খুব দ্রুত তার মোবাইল ট্যাব,টাকা ও জরুরী কাগজপত্রসহ ব্যাগটি ছিনিয়ে নেয়। এক পর্যায়ে আশরাফীকে সজোরে ধাক্কা দিয়ে রিকশা থেকে ফেলে দেয়। এসময় তাঁর হাঁটু থেঁতলে যায় এবং কপাল কেটে যায়।
জরুরী অবস্থায় আশরাফীকে উদ্ধার করে সিকৃবির হেলথ কেয়ার সেন্টারে আনা হয়। এসময় ডা. মাসুম লস্করের তত্ত্বাবধানে তার চিকিৎসা হয়। তার হাঁটুতে গভীর ক্ষত সৃষ্টি হয়েছে এবং কপালে সেলাই লাগাতে হয়েছে। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন হেলথ কেয়ারের চিকিৎসক।
এদিকে খবর পেয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মাহমুদা আশরাফীকে হেলথ কেয়ারে দেখতে তখন ছুটে আসেন ভিসি প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার, কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘের সভাপতি প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা, সুহাসীনি দাস হলের সহকারী হল প্রভোস্ট পলাশ মণ্ডল প্রমুখ।
উল্লেখ্য, টিবিগেট সংলগ্ন এলাকায় অনেক দিন থেকেই ছিনতাই ও চুরি-ডাকাতি হচ্ছে। সম্প্রতি ভর্তি পরীক্ষায় নতুন ছাত্রের কাছ থেকে অস্ত্রের মুখে পনের হাজার টাকা ও গতমাসে একই এলাকা সংলগ্ন বালুচর ছড়ারপারে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দফতরের উপপরিচালকের বাসা থেকে লাখ টাকা ও স্বর্ণালঙ্কার ডাকাতির ঘটনা ঘটে।