চাকুরি না পেয়ে আত্মহত্যা: ৫ মাস পর এল নিয়োগপত্র

sukti-1_110938-1ডেস্ক রিপোর্টঃ ৫ মাস আগে চাকুরি না পাওয়ায় হতাশ হয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অর্থনীতি বিভাগের ৩৫তম ব্যাচের ছাত্রী তানজিনা আক্তার সুক্তি। তবে মৃত্যুর প্রায় পাঁচ মাস পর বাংলাদেশ ব্যাংকে চাকরির নিয়োগ সংক্রান্ত চিঠি এসেছে তার নওয়াব ফয়জুন্নেসা হলের ঠিকানায়।
মানিকগঞ্জের ঘিওর থানার আরজ আলীর মেয়ে তানজিনা আক্তার।
সুক্তির নামে গত ৩১ডিসেম্বর হলের ২৩৬নং কক্ষের ঠিকানায় বাংলাদেশ ব্যাংকের মহা-ব্যবস্থাপক নুর-উন-নাহার স্বাক্ষরিত পত্রে বাংলাদেশ ব্যাংকে ‘অফিসার (জেনারেল সাইড)’ পদে সরাসরি নিয়োগের জন্য চিঠি আসে বলে জানান হল কর্মকর্তা ও সহকারী রেজিস্টার ইয়ার হোসেন।
তিনি আরো বলেন, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ তানজিনা আক্তার সুক্তিকে আগামী ৬ জানুয়ারির মধ্যে আবেদনের সমর্থনে প্রয়োজনীয় সব সনদ নিয়ে ব্যাংকের প্রধান কার্যালয়ে যেতে বলা হয়েছে ওই চিঠিতে।
গত ১আগস্ট সকালে বিশ্ববিদ্যালয়ের বিশমাইল এলাকা সংলগ্ন কর্মচারীদের আবাসিক এলাকার একটি বাসা থেকে সুক্তিকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেয়ার পরে তার মৃত্যু হয়।
মৃত্যুর পরে তার প্রতিবেশী ও বন্ধুরা জানিয়েছিলেন, শিক্ষা জীবন শেষের চার বছর পরও চাকরি না পেয়ে হতাশায় ভুগছিলেন তানজিনা। এ কারণেই হয়ত তিনি আত্মহত্যা করেছেন।