নিষেধাজ্ঞা সত্ত্বেও নগরীতে প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা করতে চায় ছাত্রলীগ

Chhatroleage_Sylhetডেস্ক রিপোর্টঃ প্রশাসনের পক্ষ থেকে সোমবার সিলেটে সবধরনের মিছিল সবাবেশ নিষিদ্ধ করা হলেও নগরীতে প্রতিষ্ঠাবার্ষিকীতে শোভাযাত্রা করার সিদ্ধান্ত থেকে এখনো পিছু হটেনি জেলা ছাত্রলীগ। আজ (সোমবার) পূর্ব নির্ধারিত সময়ে শোভাযাত্রা আয়োজনের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান জেলা ছাত্রলীগের সভাপতি।
এদিকে প্রায় একসময়ে নগরীর সিটি পয়েন্ট থেকে শোভাযাত্রা করার কথা জানিয়েছেন মহানগর ছাত্রলীগের নেতারাও।
জেলা ছাত্রলীগের বিবাদমান দুই গ্রুপ একই সময়ে একইস্থানে কর্মসূচী ঘোষণা করায় আজ সিলেটে সব ধরণের মিছিল সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি করেছে সিলেট মহানগর পুলিশ।
আজ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুপুর সাড়ে ১২টায় নগরীর রেজিস্টারি মাঠে শোভাযাত্রার আয়োজন করেছিলো সিলেট জেলা ছাত্রলীগ। একইসময়ে একইস্থানে শোভাযাত্রা করার ঘোষণা দেয় জেলা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপ। এ অবস্থায় সংঘাতের আশঙ্কা দেখা দেয়। সংঘাত এড়াতে নিষেধাজ্ঞা জারি করে পুলিশ।
তবে রবিবার রাত সাড়ে ১১ টায় সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহারিয়ার আহমদ সামাদ সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান বাতিলের কোনো সিদ্ধান্ত এখনো হয়নি। স্থানীয় আওয়ামী লীগ নেতারা আপত্তি না জানালে আমরা নির্ধারিত সময়ে শোভাযাত্রা করবো।
আর সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাসিত রুম্মান জানিয়েছেন, জেলা ছাত্রলীগের অনুষ্ঠানের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আমাদের কোনো সমস্যা নেই। আমরা দুপুর ১২টায় সিটি পয়েন্টের সামনে থেকে শোভাযাত্রা করবো।
এ দিকে সিলেট জেলা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতারাও জানিয়েছেন, প্রতিপক্ষ গ্রুপ শোভাযাত্রা করলে তারাও মাঠে থাকবেন।