বালাগঞ্জে ভুমি দখলের জের ধরে প্রতিপক্ষে হামলায় গুরুত্ব আহত ১

Para-02সিলেটের বালাগঞ্জ উপজেলার খাপুর গ্রামের মৃত তফুর মিয়া স্ত্রী পিয়ারা বেগম (৫০) নামে এক মহিলা গুরুত্ব আহত হয়েছেন। তিনি বর্তমানে সিলেট এম এজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৪র্থ তলার ৬ নং ওয়ার্ডে ১ নং বেডে চিকিৎসাধিন আছে।
স্থানীয় সূত্রে জানাযায়, দীর্ঘ দিন যাবত একই গ্রামের মৃত ওয়াতির মিয়ার পুত্র এমরান, বাছিত, কামরান ও জাফরুলদের সাথে তাদের ভুমি নিয়ে বিরোধ চলে আসছে। সেই বিরোধের জের ধরে শনিবার পিয়ারা বেগমের ভূমি এমরান, বাছিত, কামরান ও জাফরুলরা দখলের চেষ্ঠা করেন। এসময় পিয়ারা বেগম বাধা প্রধান করলে তার উপর প্রতিপক্ষ তাকে মারধর করে। তার মারধরে তিনি গুরুত্ব আহত হয়ে পড়েন। পরে প্রতিবেশীরা তাকে ওসমানী মেডিকেলে চিকিৎসার জন্য নিয়ে যান।
স্থানীয় সূত্রে আরো জানাযায় যে এই বিরোধ সহ প্রতিপক্ষ এমরানদের দখলে আছে একই গ্রামের প্রায় ১৮ শতক ভূমি সেই ভুমি নিয়ে তেতলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মইনুল ইসলাম, দেওয়ানবাজার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শামীম, সিলাম ইউনিয়র পরিষদের সাবেক চেয়ারম্যান মালিক মিয়া, আফরোজ চেয়ারম্যান, দুদু মিয়া, আজাদ মিয়া সহ স্থানীয় অনেক মুরব্বী মিমাংসার চেষ্ঠা করলে এবং ভুমিখেকো এমরানদের কবল থেকে ভুমি মালিকদের ভুমি ফিরিয়ে দিতে চাইলে তারা তাদের কথা রাখেন নি।
বিষয়ে আহত পিয়ারা বেগমের ছেলে আব্দুল আহাদ জানান, আমাদের জমি দখলেন চেষ্টা করছে এমরান ও তার ভাইয়েরা। আমরা গরীব অসহায় সে কারণে তারা অর্থে বিনিময়ে আমার পরিবারের উপর নির্যাতন চালিয়ে যাচ্ছে।
এ বিষয়ে বালাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তরিকুল ইসলাম ঘটনার সত্যতা শিকার করে বলেন। আমি এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি অভিযোগ পাওয়ার পর ব্যবস্থ গ্রহণ করব।