শামা হকের নামে নববর্ষের কার্ড, নগরজুড়ে আলোচনা

Shama Hoqueডেস্ক রিপোর্টঃ ‘মিথ্যে মামলায় অন্যায়ভাবে কারান্তরীন অসুস্থ স্বামীর জন্য দুশ্চিন্তায় কাটে দিনরাত। অবুঝ সন্তান যখন প্রশ্ন করে বাবা কখন ফিরবে ঘরে?- এই প্রশ্নের উত্তর জানান নেই আমার। অসুস্থ মাকে স্বান্তনা দেয়ার নেই ভাষা। তাকে পারি না দিতে কোন আশ্বাস। এইভাবে কেটেছে দুঃসহ একটি বছর।’
এমনটি লিখেছেন শামা হক চৌধুরী। তিনি আরিফুল হক চৌধুরীর স্ত্রী। সাময়িক বহিস্কৃত মেয়র আরিফুল হক চৌধুরী সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলার আসামী হয়ে এক বছর ধরে কারাবন্দি আছেন।
আরিফুল হক কারাবন্দি থাকায় এবার নিজের নামে কার্ড করে নগরবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন শামা হক। বৃহস্পতিবার এই কার্ড বিভিন্ন জনের কাছে বিলি করা হয়। নববর্ষের শুভেচ্ছা জানানো কার্ডেই এসব কথা লিখেছেন শামা হক চৌধুরী।
গত সিটি নির্বাচনে আরিফুল হক চৌধুরীর সমর্থনে প্রচারণায় নেমে আলোচনায় আসেন শামা হক। তবে তখন আরিফের নামের আড়ালেই ছিলেন। এমনকি আরিফুল হক চৌধুরী মেয়র থাকাকালিন এবং এক বছর ধরে কারাবন্দি থাকা অবস্থায়ও খুব একটা প্রকাশ্যে দেখা যায়নি শামা হককে। এই প্রথমবাবের মতো নিজের নামে নববর্ষের কার্ড করে স্বনামে আভির্ভূত হন শামা।
নিজের নামে শামা হকের নববর্ষের কার্ড বিলি নিয়ে নগরীতে আলোচনার সৃষ্টি হয়েছে। শামা হক রাজনীতিতে আসছেন কিনা এ প্রশ্নও তুলেছেন কেউ কেউ।
তবে এই মূহূর্তে এমন সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন আরিফুল হক চৌধুরী পরিবারের ঘনিষ্ট হিসেব পরিচিত সমাজকর্মী জুরেজ আবদুল্লাহ গুলজার। তিনি বলেন, আরিফুল হক অসুস্থ ও কারাবন্দি। তাই স্বামীর পক্ষে শামা হক চৌধুরী নববর্ষের শুভেচ্ছা কার্ড বিলি করছেন।
বিলি করা শুভেচ্ছা কার্ডে শামা হক আরো লিখেন- ‘এই দুঃসময়ে দাঁড়িয়েও কামনা করি নতুন বছর হোক সম্মানিত নগরবাসীর জন্য আনন্দময় মঙ্গলময়।’
এরপরেই শামা হক লিখেন, ‘আর নতুন বছরের শুরুতে মিথ্যের বেড়াজাল ছিন্ন করে সকলের দোয়া নিয়ে জনগণের নির্বাচিত জনপ্রতিনিধি আরিফুল হক চৌধুরী ফিরবেন আবার জনতার মাঝে। শুভ নববর্ষ।’
শুভেচ্ছা কার্ডের আরেক পৃষ্ঠায় মেয়র থাকাকালে আরিফুল হক চৌধুরীর উন্নয়ন কর্মকান্ডের বিভিন্ন ছবি যুক্ত করে ছবির নিচে লেখা রয়েছে- ‘কারান্তরীণ হওয়ার দীর্ঘ এক বছর পেরিয়ে গেলেও অগণিত উন্নয়ন কর্মকান্ড প্রতিনিয়ত জানান দিচ্ছে জনপ্রতিনিধি আরিফের অস্তিত্ব।