আসন্ন পৌর নির্বাচন উপলক্ষে সিলেট বিভাগ বিএনপির মনিটরিং সেল-এর সভা

বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার আহ্বান

আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে গঠিত বিএনপির সিলেট বিভাগীয় মনিটরিং সেল এর জরুরী সভা গতকাল শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। নগরীর আগ্রা কমিউনিটি সেন্টারে বিএনপির সিলেট বিভাগীয় পৌর নির্বাচন মনিটরিং সেল এর আহ্বায়ক ইনাম আহমদ চৌধুরীর সভাপতিত্বে এবং সদস্য সচিব ডা. সাখাওয়াত হাসান জীবন-এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় পৌর নির্বাচনে বিএনপি কেন্দ্র মনোনীত দলীয় প্রার্থীদের বিজয়ী করার লক্ষে বেশ কিছু সিদ্ধান্ত গৃহিত হয়।
সভায় আসন্ন পৌর নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার জন্য বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে নিুলিখিত নির্দেশনা ও সহযোগিতা কামনা করা হয়:
১। যে সমস্ত পৌরসভায় বিএনপির কোন নেতাকর্মী স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রচারনা চালাচ্ছেন তাকে অবিলম্বে প্রচারনা বন্ধ করে দল মনোনীত প্রার্থীকে সহযোগিতা করার নির্দেশনা দেয়া হয়।
২। যে সমস্ত পৌরসভায় বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দলীয় প্রার্থী ব্যাতিত অন্য প্রার্থীর পক্ষে কাজ করছেন তাদেরকে অবিলম্বে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার আহ্বান জানানো হয়। অন্যথায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যাবস্থা গ্রহন করা হবে।
৩। দল মনোনীত প্রার্থীদের আইনগত সহায়তা প্রদান করার জন্য প্রতিটি জেলার জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানানো হয়।
৪। প্রতিটি পৌরসভায় যোগাযোগ ও মিডিয়া সেল গঠনের মাধ্যমে গণমাধ্যম ও প্রশাসনের সহায়তায় সুষ্ঠু স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের সিদ্ধান্ত নেয়া হয়।
৫। সিলেট বিভাগের ১৬টি পৌরসভায় দলীয় প্রার্থীদের পক্ষে প্রচার ও গনসংযোগের জন্য ১৬টি টীম গঠন করা হয়। তারা অনতিলম্বে তাদের কার্যক্রম শুরু করবেন।
৬। সভা থেকে প্রশাসন ও গনমাধ্যমের প্রতি স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করার লক্ষে প্রয়োজনীয় সহযোগিতা কামনা করা হয়।
সভায় মনিটরিং সেল-এর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।