সংশপ্তকের বড় মালু মজিবুর রহমান দিলু হাসপাতালে

 বিনোদন ডেস্কঃ মুক্তিযোদ্ধা-অভিনেতা মজিবুর রহমান দিলু। একাধারে মঞ্চ ও টিভি নাটকে পরিচিত মুখ। অভিনয়ের পাশাপাশি তিনি একাধিক নাটকের নির্দেশনা দিয়েছেন। বর্তমানে গুরুতর অসুস্থ অবস্থায় বারডেম হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন দিলু। কিডনিতে পাথর, রক্তে সংক্রমণ বা ব্যাকটেরিয়াজনিত সেপটিসেমিয়া, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ একাধিক সমস্যায় ভুগছেন বলে জানিয়েছেন বারডেমের চিকিৎসক মো. দেলোয়ার হোসেন।

স্ত্রী রানী রহমান বলেন, ‘গত দুদিন ধরে তিনি কিছুটা সুস্থ বোধ করলেও রক্তে সংক্রমণজাতীয় সমস্যা ও কিডনির পাথর অপারেশনের জন্য বেশ কিছুদিন হাসপাতালে থাকতে হবে। এর আগে ২০০৫ সালে গুলেন বারি সিনড্রোমে (জিবিএস) আক্রান্ত হয়ে নয় মাস বারডেমে থেকে সুস্থ হয়ে ফেরেন তিনি।

মজিবুর রহমান দিলুর উল্লেখযোগ্য মঞ্চনাটক হচ্ছে আমি গাধা বলছি, নানা রঙ্গের দিনগুলি, জনতার রঙ্গশালা, নীল পানিয়া, আরেক ফাল্গুন, ওমা কি তামাশা প্রভৃতি। এ ছাড়া বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় নাটক তথাপি, সময় অসময় এবং সংশপ্তক নাটকের অভিনয়ের মধ্য দিয়ে ব্যাপক পরিচিতি লাভ করেন।

স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে নিয়ে উত্তরায় বসবাস করতেন। অভিনয়ের পাশাপাশি তিনি বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ে কর্মরত আছেন।