শাহীসহ ১২ ছাত্রদল নেতাকে বাদ দিয়ে জিলু হত্যার চার্জশিট, ক্ষুব্ধ বাদী

Jillu Murderডেস্ক রিপোর্টঃ সিলেটে ছাত্রদল নেতা জিল্লুল হক জিলু হত্যা মামলার চার্জশিট দাখিল করা হয়েছে। প্রধান আসামী মহনগর ছাত্রদলের সাবেক সহ সভাপতি মাহবুব কাদির শাহীসহ ১২ জনকে বাদ দিয়ে সোমবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে-১ চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই কমর উদ্দিন। এছাড়া চার্জশিটে ১১ জনকে অভিযুক্ত করা হয়েছে। চার্জশিট নিয়ে ক্ষুব্ধ মামলার বাদি নিহতের ভাই আহমেদ আহসান মাহবুব।
তিনি বলেন, চার্জশিট দাখিলের বিষয়ে তদন্ত কর্মকর্তা কোনো যোগাযোগ করেন নি। যে ধারণা করেছিলাম তাই সত্যি হলো। প্রধান আসামীসহ ১২ জনকেই বাদ দেওয়া হয়েছে। তিনি আদালতে নারাজি দেবেন বলে জানান।
প্রায় দেড় বছর পর সোমবার আদালতে দাখিল করা চার্জশিটে শাহী ছাড়া বাদ দেওয়া অন্যরা হলেন, ছাত্রদল কর্মী জয়নাল, সাদেক, গাজী লিটন, সালেহ, শামীম, কাউসার, নাসির, খয়রুল, মঞ্জু, বাবলা ও হেলাল।
চার্জশিটে অভিযুক্ত করা হয়েছে কালা জামাল, কাজী মেরাজ, বোবা জেহিন, আরাফাত চৌধুরী জাকি, সায়েম আহমদ, ফরিদ আহমদ, এমরান আহমদ, ইমাদ আহমদ, আবিদ মৃধা, রাহাত আহমদ টিপু ও জামরান আহমদ।
গত বছরের ২৭ জুন বিকেলে নগরীর পাঠানটুলায় গোবিন্দগঞ্জ কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি ছাত্রদল নেতা জিল্লুল হক জিলুকে প্রকাশ্যে রাস্তায় কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার পর সাবেক ছাত্রদল নেতা শাহীসহ দলের ২০ নেতাকর্মীদের বিরুদ্ধে নিহতের বড় ভাই বাদি হয়ে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার সময় স্থানীয় জনতার হাতে দুজন আটক ছাড়া মামলা দায়েরের পর কোন আসামীকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ।
সম্প্রতি তদন্তকারী কর্মকর্তা মামলার চার্জশিট প্রদানের প্রস্তুতি নিলে বাদির সঙ্গে দুরত্ব বজায় রাখা হয়। শেষ পর্যন্ত তাকে না জানিয়েই সোমবার বিকালে মামলার চার্জশিট প্রদান করেন তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই কমর উদ্দিন। কোর্ট ইন্সপেক্টর আব্দুল হাশেম আদালতে চার্জশিট দাখিল হয়েছে বলে নিশ্চিত করেছেন।