মনোনয়ন পাওয়ার খুশিতে মদপানে আ.লীগ প্রার্থীর মৃত্যু

vb_106187ডেস্ক রিপোর্টঃ অতিরিক্ত মদ্যপানের ফলে রাজশাহী থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া আড়ানী পৌরসভার মেয়র প্রার্থী বাবলু হোসেনের মৃত্যু হয়েছে। তিনি বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
চিকিৎসক ও আওয়ামী লীগ নেতাকর্মীরা জানিয়েছেন, অতিরিক্ত মদপানের পর গুরুতর অসুস্থ হলে সকালে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
বাবলু হোসেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। তিনি আড়ানীর পৌর এলাকার চকসিঙঙ্গা গ্রামের মৃত রিয়াজুদ্দিনের ছেলে। এদিকে বাবলু হোসেনের মৃত্যুতে শোক জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম।
নাম প্রকাশে অনিচ্ছুক আড়ানী পৌরসভার আওয়ামী লীগের একাধিক নেতা জানান, বাবলু হোসেন নিয়মিত একজন মদ্যপায়ী। সম্প্রতি তিনি মাদক নিরাময় কেন্দ্রে চিকিৎসাও নিয়েছেন। কিন্তু সেখান থেকে বের হওয়ার পরে তিনি আবারও মদে আসক্ত হয়ে পড়েন।
সর্বশেষ বুধবার রাতে রাজশাহী থেকে দলীয় মনোনয়ন আনার পর সঙ্গী-সাথীদের নিয়ে মদ্যপান করেন বাবলু হোসেন। ভোরে তার শারীরীক অবস্থার অবনতি হলে পরিবারের লোকজন তাকে বাঘা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক মিজানুর রহমান তাকে রামেক হাসপাতালে পাঠিয়ে দেন।
এলাকাবাসী জানান, গত বুধবার বিকেলে দলীয় প্রত্যয়ন নিয়ে ঢাকা থেকে আড়ানীতে ফেরেন বাবলু হোসেন। পরে কতপিয় সহযোগী নিয়ে সারারাত চোলাই মদ পান করেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টার দিকে দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র দাখিলের জন্য সহকারি রিটার্নিং অফিসার ও বাঘা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে যাওয়ার পথে তিনি অসুস্থ হয়ে পড়েন।
তাকে দ্রুত বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে বাবলুকে দ্রুত রাজশাহী মেডিকেল (রামেক) কলেজ হাসপাতালে পাঠানো হয়। রামেক হাসপাতালের আইসিইউ-তে ভর্তির পর অবস্থার আরও অবনতি হয়। পরে সিসিইউতে স্থানান্তর করা হয়। চিকিৎসাধীন অবস্থায় দুপুর আড়াইটায় তিনি মারা যান। বাবলুর স্ত্রী দিপালী বেগম বলেন, আমার স্বামী মদপান করেছিলেন। বৃহস্পতিবার ভোর থেকেই অসুস্থবোধ করছিলেন।