কমলগঞ্জে আওয়ামীলীগ-বিএনপি-জাপা-খেলাফত মজলিসের প্রার্থী চুড়ান্ত

Pic---Kamalgonj Poura Election Jwel Ahmedবিশ্বজিৎ রায়, কমলগঞ্জ (মৌলভীবাজার): আসন্ন পৌরসভা নির্বাচনে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভায় মেয়র পদে প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি (জাপা) ও খেলাফত মজলিস।
মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন পৌর যুবলীগের সভাপতি ও সাপ্তাহিক কমলগঞ্জে কাগজ পত্রিকার প্রকাশক ও ভারপ্রাপ্ত সম্পাদক জুয়েল আহমদ (নৌকা), বিএনপির মনোনয়ন পেয়েছেন কমলগঞ্জ পৌর বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান মেয়র আবু ইব্রাহিম জমসেদ (ধানের শীষ), জাতীয় পাটির মনোনয়ন পেয়েছেন উপজেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক মো. রফিকুল আলম (লাঙ্গল) ও খেলাফত মজলিসের মনোনয়ন পেয়েছেন প্রভাষক নজরুল ইসলাম (দেওয়াল ঘড়ি)।
4-b881-a95058c9667aএছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক মেয়র ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাছিন আফরোজ চৌধুরী, উপজেলা যুবলীগের সাবেক সহ সভাপতি জাকারিয়া হাবিব বিপ্লব ও মাসুক আহমদ। ইতিমধ্যে উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৭ জন, কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, আগামী ৩০ ডিসেম্বর কমলগঞ্জসহ ২৩৪টি পৌরসভায় একযোগে নির্বাচন অনুষ্ঠিত হবে।
মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ কমলগঞ্জে দলের মনোনীত প্রার্থী জুয়েল আহমদকে বিজয়ী করতে নেতাকর্মীদের অনুরোধ করা হয়েছে। জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান জানান, কমলগঞ্জে দলীয় প্রার্থী হিসেবে আবু ইব্রাহীম জমসেদকে (ধানের শীষ) বিজয়ী করতে নেতাকর্মীদের অনুরোধ জানান।
উল্লেখ্য, ২০০২ সালে কমলগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচনে সাবেক এমএনএ মুহিবুর রহমান চাষী চেয়ারম্যান (মেয়র) নির্বাচিত হন। এ বছর ২৮ ডিসেম্বর কমলগঞ্জ পৌরসভার প্রথম চেয়ারম্যান মুহিবুর রহমান চাষী মৃত্যূবরণ করলে ৪ মার্চ ২০০৩ কমলগঞ্জ পৌরসভার উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। এই উপ-নির্বাচনে বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে হাছিন আফরোজ চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।