লিটল বাংলাদেশ প্রেস ক্লাবের প্রথম সভা অনুষ্ঠিত

গত ২৪ নভেম্বর ২০১৫ লস এঞ্জেলেসে মিডিয়া ব্যক্তিত্ব মুক্তিযোদ্ধা জনাব ম হামিদ লস এঞ্জেলেসে একমাত্র প্রেস ক্লাবের শুভ উদ্ধোধনের পর আজ সোমবার ৩০ নভেম্বর ২০১৫ আলাদিন রেস্তোরাঁতে লিটল বাংলাদেশ প্রেস ক্লাবের প্রথম সভা অনুষ্ঠিত হলো। সভায় উপস্থিত স্থানীয় মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ও টেলিকনফারেন্সের মাধ্যমে সবাই ঐক্যমত পোষন করেন যে, লস এঞ্জেলেসে প্রেস ক্লাবের গঠনের এই প্রচেষ্টা স্থানীয় কমিউনিটিতে একটি পাওয়ার হাউস ও সময়োপযোগী উদ্যোগ হিসাবে আবির্ভূত হয়েছে।

সভায় ও টেলিকম কমিউনিকেশনে বিভিন্ন সময়ে যোগ দেন বাংলাদেশ একাডেমী ও উত্তর আমেরিকা কেন্দ্রীয় কবিতা পরিষদের সভাপতি মুক্তাদির চৌধুরী তরুণ, যুগান্তরের সাবেক সাব-এডিটর, কলামিষ্ট মাহবুব হাসান, একুশ নিউজ মিডিয়ার জাহান হাসান, এটিএন বাংলার সৈয়দ এম হোসেন বাবু, প্রথম আলোর তপন দেবনাথ, লেখক প্রকাশক মজিবুর রহমান খোকা, বাংলা মিডল স্কুলের শাহ আলম, ফ্রীল্যান্সার সাইফুল ইসলাম চৌধুরী, ফারাহ সাইদ, নিয়াজ মোহাইমেন, ফয়সাল আহমেদ তুহিন, মিডিয়া ব্যক্তিত্ব ইমতিয়াজ হাসান সোহেল, কলামিষ্ট কাজী রহমান, আরা রহমান, লস এঞ্জেলেস সিটির কমিশনার ও লিটল বাংলাদেশ ইম্প্রুভমেন্ট ইনক এর প্রধান মুজিব সিদ্দিকি, ফ্রেন্ডস ক্লাবের চেয়ারম্যান ও একুশ এর প্রধান উপদেষ্টা এম কে জামান সহ অনেকে।

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা, সোশ্যাল ডাইনামিক নিয়ে অভিজ্ঞতা, পারষ্পরিক মত বিনিময় ও দেশ-প্রবাসে আমাদের সংষ্কৃতি কে ছড়িয়ে দিতে এই লিটল বাংলাদেশ প্রেস ক্লাব অগ্রনী ভূমিকা পালন করতে পারে বলে অভিমত দেন উত্তর আমেরিকা কেন্দ্রীয় কবিতা পরিষদের সভাপতি ও রাইটার্স এসোশিয়েশন অব বাংলাদেশ, ক্যালিফোর্ণিয়ার প্রধান উপদেষ্টা মুক্তাদির চৌধুরী তরুণ।

‘মীট দ্য প্রেস’ হবে লিটল বাংলাদেশ প্রেস ক্লাবের একটি অন্যতম নিয়মিত অনুষ্ঠান, এবং কমিউনিটির মাঝে অন্যতম ভূমিকা পালন করবে বলেন এম কে জামান।

‘মুক্তিযুদ্ধের চেতনায় তথ্যই শক্তি’ এই উদ্দেশ্য নিয়ে এই প্রেস ক্লাব কাজ করে যাবে বলে আশা করেন একুশ নিউজ মিডিয়ার জাহান হাসান।

লিটল বাংলাদেশ প্রেসক্লাবের গঠনের সমর্থন উন্নীত করা, সাংবাদিকতার মান রক্ষা ও নেটওয়ার্ক বৃদ্ধির লক্ষ্যে তাদের কাজের স্বীকৃতিতে উত্সাহিত করা ও একে অপরের কাছ থেকে শিখার জন্য একটি জায়গা তৈরী করার প্রাথমিক উদ্যোগে আগামী শনিবার ৫ ডিসেম্বর বাংলাদেশ একাডেমীর অনুপমা রিয়া মিলয়াতনে সন্ধ্যা ৮টায় লিটল বাংলাদেশ প্রেস ক্লাবের পরবর্তী সভা অনুষ্ঠিত হবে। বিস্তারিত যোগাযোগে সৈয়দ এম হোসেন বাবু 3236358983 ও ফারাহ সাইদ 2139267522।