জামিনে মুক্ত মির্জা ফখরুল

Mirza Fokhrul Islamডেস্ক রিপোর্টঃ গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার সন্ধ্যা সাতটা ৪৫ মিনিটে কাশিমপুর কারাগারের পার্ট-২ থেকে দিনি জামিনে ছাড়া পান। এসময় কারাফটকে ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম, বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের প্রেস সহকারী শায়রুল কবীরসহ দলীয় নেতাকর্মীরা তাকে শুভেচ্ছা জানান। পরে কারাফটক থেকে গাড়িতে করে দ্রুত কারাগার ত্যাগ করেন মির্জা ফখরুল।
কাশিমপুর কারাগার পার্ট-২ এর জেল সুপার প্রশান্ত কুমার বালা বাংলামেইলকে জানান, মির্জা ফখরুলের জামিন সংক্রান্ত কাগজপত্র সোমবারই কারাগারে এসে পৌঁছায়। যাচাই-বাছাই শেষে আর কোনো মামলায় তার আটকাদেশ না থাকায় মঙ্গলবার সন্ধ্যায় তাকে মুক্তি দেয়া হয়।
প্রসঙ্গত, রাজধানীর পল্টন থানার নাশকতার তিন মামলায় মির্জা ফখরুলকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখেন আপিল বিভাগ। এর আগে ২৪ নভেম্বর হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. খসরুজ্জামানের বেঞ্চ ফখরুলকে তিন মাসের জামিন দেন। ওই জামিন স্থগিতের জন্য রাষ্ট্রপক্ষ চেম্বার আদালতে আবেদন নিয়ে গেলে বিচারক বিষয়টি শুনানির জন্য নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। এরই ধারাবাহিকতায় আপিল বিভাগ তার জামিন বহাল রাখেন ।
দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে বিএনপির আন্দোলনের মধ্যে গত ৬ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের পর গ্রেপ্তার হন ফখরুল। ফখরুলের বিরুদ্ধে এ পর্যন্ত বিভিন্ন থানায় ৮৪টি মামলা রয়েছে। যার মধ্যে ২৫টি মামলায় অভিযোগপত্র দিয়েছে পুলিশ।