শিশু সাঈদ হত্যা : ওলামালীগ নেতা মাসুম কারাগারে

masumসুরমা টাইমস রিপোর্টঃ সিলেট নগরীর ঝর্ণারপাড় এলাকায় স্কুলছাত্র আবু সাঈদ হত্যা মামলার পলাতক আসামি মুহিব হোসেন মাসুমকে কারাগারে প্রেরণ করেছেন আদালত।
মঙ্গলবার দুপুরে সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করলে বিচারক আব্দুর রশিদ তার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন। পূর্বে ঐ আদালতে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ও মালামাল ক্রোকের নির্দেশ দিয়েছিলেন।
নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের পিপি আব্দুল মালেক জানান- আবু সাঈদ হত্যা মামলা পলাতক আসামি মুহিব হোসেন মাসুম আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তা না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।
গত ১১ মার্চ নগরীর শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র আবু সাঈদকে (৯) অপহরণ করা হয়। পরে অপহরণকারীরা তার পরিবারের সদস্যদের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ১৪ মার্চ নগরীর ঝর্ণার পাড় সোনাতলা এলাকার সবুজ-৩৭ নম্বর বাসা থেকে সাঈদের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ।
এ ঘটনায় ১৫ মার্চ নিহতের বাবা আব্দুল মতিন বাদি হয়ে কোতয়ালী থানায় মামলা দায়ের করেন। সূত্রে জানা যায়- গত ২৩ সেপ্টেম্বর চারজনকে অভিযুক্ত করে মামলার অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার ওসি (তদন্ত) মোশাররফ হোসেন।
অভিযুক্তরা হলেন- সিলেটের বিমানবন্দর থানার কনস্টেবল এবাদুর রহমান, সিলেট জেলা ওলামালীগের সাধারণ সম্পাদক আব্দুর রাকিব ও র‌্যাবের কথিত সোর্স আতাউর রহমান গেদা ও মুহিব হোসেন মাসুম। জেলহাজতে থাকা তিন জন হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।