পুলিশকে দুর্নীতিমুক্ত করা সম্ভব নয় : সুনামগঞ্জে এআইজি

AIG Mukhlesur Rahmanসুরমা টাইমস ডেস্কঃ পুলিশকে দুর্নীতিমুক্ত করা সম্ভব নয় বলে জানিয়েছেন খোদ পুলিশের এডিশনাল ইনস্পেক্টর জেনারেল মো. মোখলেছুর রহমান। শুক্রবার সুনামগঞ্জ সদর মডেল থানায় মিউনিটি পুলিশিং ও সার্ভিস ডেলিভারি বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। আর আগে সদর মডেল থানায় সার্ভিস ডেলিভারি সেন্টারের উদ্বোধন করেন তিনি।
তিনি বলেন, পুলিশকে সেবার মানসিকতা গড়ে তুলতে হবে। জনগণের সেবা নিশ্চিত করতে গিয়ে যদি সুযোগ-সুবিধার দরকার পরে সেটা আশা করতে পারেন, তবে জনগণ যেনো কোনোভাবেই পুলিশের সেবা থেকে বঞ্চিত না হয়। সমাজের অন্যান্য স্তরে যদি দুর্নীতি থাকে তাহলে পুলিশকে দুর্নীতিমুক্ত করা সম্ভব নয়।
তিনি আরো বলেন, ‘সমাজের অন্যান্যদের মধ্যে যা আছে তা পুলিশের মধ্যেও রয়েছে। পুলিশ ইউনিফর্ম পরে থাকে বলেই তাদের বেশি চেনা যায়। গণমাধ্যমে পুলিশের নেতিবাচক সংবাদগুলো প্রচার করা হয়। পুলিশ সর্বোপরি জনগণের সেবা নিশ্চিত করতে কাজ করে থাকে। তবে গত কিছুদিন আগে দেশের প্রেক্ষাপটে পুলিশ বন্ধুরূপে আবার কোনো কোনো সময়ে কিছু মানুষের শত্রু রূপেও আবির্ভুত হয়েছে।’
তিনি বলেন, ‘ বর্তমানে পুলিশ জনবান্ধব। দেশের নাগরিকদের সেবা নিশ্চিত করার জন্যই পুলিশ কাজ করে যাচ্ছে। এ জন্য পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করা প্রত্যেক নাগরিকের দায়িত্ব।’
সভায় জেলা পুলিশ সুপার মো. হারুন অর রশিদের সভাপতিত্বে ও এএসআই লিন্ড্রা তরেস্টার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, বাংলাদেশ পুলিশ সিলেট রেঞ্জের ডিআইজি মো. মিজানুর রহমান (পিপিএম), ইউএনডিপি কর্মকর্তা ভয়েস চেক, গণপূর্ত বিভাগের প্রকৌশলী জাফর উল্লাহ খান।
এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আফতাব উদ্দিন আহমেদ, সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি নুরুর রব চৌধুরী, আইনজীবী রবিউল লেইস রুকেশ, পিআরবি প্রকৌশলী মো. মোছলেহ উদ্দিন।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, সুনামগঞ্জ সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী সাখাওয়াত হোসেন প্রমুখ।
সভা শেষে শহরের উকিলপাড়াস্থ ‘রিভার ভিউ’ এ সুরমা নদীতে মাছের পোনা অবমুক্ত করেন অতিরিক্ত আইজিপি।পরে তিনি টাংগুয়ার হাওরে ভ্রমণের উদ্দেশে যাত্রা করেন।