চোরাচালানি ধরতে গিয়ে এএসপিসহ ১৪ পুলিশ সদস্য আহত : কাভার্ডভ্যানের চালক নিহত

127027_1ডেস্ক রিপোর্টঃ চোরাচালানের পণ্য ধরতে একটি কাভার্ডভ্যানকে ধাওয়ার সময় দুর্ঘটনায় পড়েছে পুলিশের গাড়ি। এতে এক এএসপিসহ ১৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। আর ওই কাভার্ডভ্যানের চালক নিহত হয়েছেন। মঙ্গলবার ভোর ছয়টার দিকে খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগর ইউনিয়নের চাকুন্দিয়ায় এ দুর্ঘটনা ঘটে। আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা মাইক্রোবাসে ছিলেন। কাভার্ডভ্যানের সঙ্গে সংঘর্ষে দুটি গাড়িই উল্টে খাদে পড়ে। নিহত কাভার্ডভ্যান চালকের পরিচয় জানা যায়নি। পুলিশ সদস্যদের মধ্যে সহকারী পুলিশ সুপার (এএসপি) এহতেশাম রয়েছেন।
আহত পুলিশ সদস্যদের মধ্যে গুরুতর তিনজনসহ চারজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
পুলিশ সূত্রে জানা গেছে, চোরাচালানের পণ্য বহন করছে— এমন সন্দেহে কাভার্ডভ্যানটিকে ধাওয়া করে পুলিশ। পরে চুকনগর পার হয়ে চাকুন্দিয়ায় এলে কাভার্ডভ্যানটিকে অতিক্রম করে পুলিশের মাইক্রোবাসটি সামনে চলে আসে। এ সময় কাভার্ডভ্যান চালক পুলিশের গাড়িটিকে ধাক্কা দেয়। এতে গাড়ি উল্টে খাদে পড়ে ১৪ পুলিশ সদস্য আহত হন। নিহত হন কাভার্ডভ্যানের চালক।
অবশ্য প্রত্যক্ষদর্শী কয়েকজন জানিয়েছেন, ধাওয়ার সময় পুলিশের গুলিতে কাভার্ডভ্যানের চালক নিহত হয়েছেন। তবে পুলিশের পক্ষ থেকে এ অভিযোগ অস্বীকার করা হয়েছে। ডুমুরিয়া থানার ওসি এম মশিউর রহমান বলেন, আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। কাভার্ডভ্যান চালকের পরিচয় নিশ্চিতের চেষ্টা চলছে। এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।