টঙ্গীতে জোড় ইজতেমা শুরু

GAZIPUR-20-11-15-JORE-EZTEMAসুরমা টাইমস ডেস্কঃ গাজীপুরের টঙ্গীর তুরাগ নদীর তীরে শুক্রবার সকাল ৯টায় শুরু হয়েছে বিশ্ব ইজতেমার প্রাক-প্রস্তুতিমূলক জোড় ইজতেমা । পাঁচ দিনব্যাপী এ জোড় ইজতেমায় দেশ-বিদেশের লাখো ধর্মপ্রাণ মুসল্লি অংশ নিয়েছেন। কালেমা, নামাজ, ঈমান-আমল, জান্নাত-জাহান্নাম ও তাবলীগের উদ্দেশ্য, মেহনত সর্ম্পকে এ জোড় ইজতেমায় মুরুব্বিরা দাওয়াতের মাধ্যমে ছয় উসুলের মৌলিক বিষয়াদির ওপর বিস্তারিত বয়ান করবেন।
ইতোমধ্যে অর্ধলক্ষাধিক তাবলীগ জামায়াত কর্মী টঙ্গীর তুরাগ তীরে জমায়েত হয়েছেন। জোড় ইজতেমার প্রথম দিন শুক্রবার হওয়ায় প্রতি বছরের মতো আজও ঢাকা, গাজীপুরসহ আশপাশের বিভিন্ন এলাকা থেকে লক্ষাধিক মুসল্লি জুম্মার নামাজে অংশগ্রহণ করবেন।
একই সঙ্গে ৮ থেকে ১০ জানুয়ারি এবং ১৫ থেকে ১৭ জানুয়ারি অনুষ্ঠেয় দুই পর্বের বিশ্ব ইজতেমার নানা দিক নিয়ে জেলা উপজেলা পর্যায়ের তাবলিগ নেতাদের সঙ্গে পরামর্শ (মসোয়ারা) করা হবে।
ইজতেমা ময়দানের মুরুব্বি প্রকৌশলী গিয়াসউদ্দিন দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, বিশ্ব ইজতেমাকে সুন্দর ও সফলভাবে সম্পন্ন করার জন্য জোড় ইজতেমার মাধ্যমে প্রাক-প্রস্তুতিমূলক কার্যক্রম গ্রহণ করা হয়।
ইজতেমার মুরুব্বি আব্দুন নূর জানান, সকাল ৯টায় জোড় ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। ২৪ ডিসেম্বর দুপুরে দোয়ার মাধ্যমে জোড় ইজতেমা শেষ হবে।
টঙ্গী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার দ্য রিপোর্টকে জানান, ইতোমধ্যে পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরাপত্তাদানে সজাগ রয়েছে। পাশাপাশি র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা কঠোর নিরাপত্তা বলয়ের মাধ্যমে মুসল্লিদের সার্বক্ষণিক নিরাপত্তায় নিয়োজিত থাকবেন।