গোলাপগঞ্জের বাঘায় বিশাল আকৃতির অজগর সাপ ধরা পড়েছে

Ozogo (1)গোলাপগঞ্জ প্রতিনিধি : গোলাপগঞ্জ উপজেলার বাঘা হাওর এলাকায় ধরা পড়েছে বিশাল আকৃতির একটি অজগর সাপ। সাপটির ওজন প্রায় ৬০ কেজি! এবং লম্বা প্রায় ৮ হাত হবে।
স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার বাঘা এলাকার দুইজন ব্যক্তি কুচা নিয়ে মাছ শিকারের উদ্দেশ্যে হাওর এলাকায় বের হন। তারা বাঘা হাওরের পাড়ে গিয়ে দেখতে পান হাওর থেকে একটি চি ˝ উপরের দিকে উঠেছে। কৌতূহলী হয়ে তারা সেই সূত্র ধরে উপরের দিকে যেতে থাকেন। যেতে যেতে দেখতে পান ছোট একটি পুকুরে সেই দাগটি গিয়ে শেষ হয়েছে। সেখানে অনেক তারা খোঁজাখুঁজি করে কোনো কিছু না পেয়ে বাড়িতে চলে যান।সন্ধার পর বাজার থেকে আসার সময় একব্যক্তি পথে দেখতে পান একটি বিশাল অজগর সাপ।সাপটি সেই পুকুর থেকে উঠে এলাকার একটি বাড়ির দিকে যাচ্ছে।এই ব্যাক্তি সাপটি দেখে এলাকার লোকদের অবগত করেন।খবর চারিদিকে ছড়িয়ে পড়লে এলাকার লোকজন লাঠি সোঠা, হাতিয়ারপত্র নিয়ে এসে সাপটিকে কৌশলে ধরে বেঁধে ফেলেন। বর্তমানে সাপটি এভাবে বাঘা হাওরের পারে বাঁধা অবস্থায় রয়েছে। বিশাল আকৃতির এ সাপটি দেখতে দূর দূরান্ত থেকে উৎসুক জনতা ভিড় করছেন।যোগাযোগ মাধ্যম ফেইস বুকে সাপটির ছবি তুলে পোস্ট করা হচ্ছে।
সাপটি কি করা হবে?গোলাপগঞ্জ মডেল থানার ওসি ফজলুল হক শিবলীকে এমনটি জিজ্ঞেস করলে তিনি সাংবাদিকদের বলেন, আমরা খবর পেয়েছি একটি বিশাল আকৃতির সাপ বাঘায় ধরা পড়েছে। জাতীয় বন বিভাগের সাথে আমাদের যোগাযোগ হয়েছে। তারা এসে সাপটি তাদের আয়তায় নিয়ে যাবে।