সফল মানিক, অভিনন্দন চাষী নজরুল

Chupi-Chupi20151110100236সুরমা টাইমস বিনোদন ডেস্ক :: নকল গল্প আর দুর্বল নির্মাণের বাজারে অনেক প্রত্যাশা নিয়ে গেল শুক্রবার মুক্তি পেয়েছিলো নতুন দুটি ছবি। তার একটি প্রয়াত নির্মাতা চাষী নজরুল ইসলামের শেষ ছবি ‘অন্তরঙ্গ’। এতে অভিনয় করে ঢাকাই ছবিতে অভিষেক হয়েছে চিত্রনায়িকা আলিশা প্রধানের। তার বিপরীতে রয়েছেন চিত্রনায়ক ইমন। অন্যটি হলো ৭৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া মোস্তাফিজুর রহমান মানিকের ছবি ‘চুপি চুপি প্রেম’।

এই ছবিতেও অভিষেকি হয়েছে প্রিয়ন্তী নামের এক নায়িকার। তিনি চলচ্চিত্রে পা রেখেছেন পোড়ামন খ্যাত নায়ক সাইমন সাদিকের বিপরীতে। মুক্তির চারদিন পেরিয়ে খবর নিয়ে জানা গেছে বেশ ভালোই সাড়া ফেলেছে ছবি দুটি। ছবিগুলোর ব্যবসায়িক সাফল্য সম্পর্কে এখনই চূড়ান্ত কোনো মন্তব্য করা না গেলেও এদের গল্প ও নির্মাণের মুন্সিয়ানায় বিনোদিত হয়েছেন দর্শক।

Saimon20151110095238 কিশোরগঞ্জের মানসী হলে খোঁজ নিয়ে জানা গেছে, প্রথমদিন থেকেই দর্শকদের আগ্রহ ছিলো চুপি চুপি প্রেম নিয়ে। এখনো দর্শক আসছেন। তাদের মধ্যে বেশিরভাগই ছাত্র-ছাত্রী। হাস্যরসে ভরপুর রোমান্টিক গল্পের এই ছবিটি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন ঢাকাসহ সারা দেশের আরো কিছু হল মালিক। তারা সবাই ছবিটির পাত্র-পাত্রীর প্রশংসা করছেন। বিশেষ করে পরিচালক মানিককে সাধুবাদ জানিয়েছেন মৌলিক একটি গল্প নিয়ে একঝাঁক নতুন মুখ দিয়ে চমৎকার চলচ্চিত্রটি নির্মাণের জন্য। চুপি চুপি প্রেমের সাফল্য বাণিজ্যিক ধারার ছবিগুলোকে উৎসাহিত করবে বলেও মনে করেন চলচ্চিত্র বোদ্ধারা। তারা আরো দাবি করেন, ছবিতে শাকিব খানের একক উপস্থিতির বিড়ম্বনা কাটাতে মানিকের মতো পরীক্ষীত ও সফল পরিচালকদের এভাবেই এগিয়ে আসতে হবে। ড্রিমস ইন্টারন্যাশানাল ব্যানারে রিপন চৌধুরী প্রযোজিত চুপি চুপি প্রেম ছবিতে সাইমন ও প্রিয়ন্তী ছাড়া আরো অভিনয় করেছেন রিপন, শুভ, শিমুল খান, আলীরাজ, রেহানা জলি ও মিশা সওদাগর। ছবিটির সবক’টি গান লিখেছেন সুদীপ কুমার দীপ। সুর ও সংগীতায়োজন করেছেন জেকে। গান গেয়েছেন ইমরান, তিশমা, মাহমুদ সানী, বেলাল খান, ছড়া ও পড়শী। একইভাবে আলিশা জানালেন, এখন পর্যন্ত নিজের প্রথম ছবির সাফল্য ও সাড়া নিয়ে বেশ আশাবাদী তিনি। স্বীকার করলেন, প্রয়াত চাষী নজরুল ইসলামের প্রতি ভালোবাসার টানেই ‘অন্তরঙ্গ’ ছবিটি দেখতে হলে ভিড় করছেন দর্শক। চাষীর শেষ ছবিটিও হাস্যরসে ভরপুর মৌলিক প্রেমের গল্পে নির্মিত। এর গান ও সংলাপ মুগ্ধ করেছে দর্শকদের। পাশাপাশি আলিশার অভিনয়ও নজর কেড়েছে সবার। গুণী নির্মাতা চাষী নজরুল ইসলামকে আলিশার মতো অভিনেত্রী উপহার দেয়ায় অভিনন্দিত করছেন চলচ্চিত্র বোদ্ধারা।