ছাতকে ভুয়া চিকিৎসক ও নীল ছবি বিক্রেতার কারাদণ্ড

chhatakসুরমা টাইমস ডেস্কঃ ছাতকে এক ভুয়া ভ্যাটেনারি চিকিৎসক ও এক নীল ছবি বিক্রেতাকে কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দুপুরে পৃথক অভিযান চালিয়ে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমান তাদের বিরুদ্ধে এ দণ্ডাদেশ প্রদান করেন।  উপজেলার ভাতগাঁও ইউনিয়নের জিয়াপুর-পরগনাবাজারে অভিযান চালিয়ে সরকারি ওষুধ বিক্রি করা অবস্থায় ভূয়া ভ্যাটেনারী চিকিৎসক আলম মিয়াকে (২৫) আটক করে ভ্রাম্যমাণ আদালত। এসময় তার চিকিৎসক হিসেবে সনদ দেখাতে না পারায় এবং সরকারি ওষুধ বিক্রির অপরাধে তাকে ৫ হাজার টাকা জরিমানাসহ ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট শেখ হাফিজুর রহমান। অনাদায়ে আরো ৭ দিনের দণ্ডাদেশ প্রদান করা হয়। ভুয়া চিকিৎসক আলম মিয়া দিরাই উপজেলার চণ্ডীপুর গ্রামের আব্দুল জব্বারের পুত্র।
স্থানীয় সূত্রে জানা যায়- সে গত ৪-৫ বছর যাবৎ চোরাই পথে সরকারি ওষুধ সংগ্রহ করে বিভিন্ন হাটবাজারে বিক্রি ও ভ্যাটেনারি চিকিৎসক হিসেবে নিজেকে পরিচয় দিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিল।
অপরদিকে, বিকেলে জাউয়াবাজারে পৃথক অভিযান চালিয়ে অশ্লীল ভিডিও প্রদর্শন, সংরক্ষণ ও বিক্রি করার অপরাধে আলমগীর হোসেন (২২) নামের এক নীল ছবি বিক্রেতাকে আটক করে দেড় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।
সে জাউয়াবাজার ইউনিয়নের লক্ষণসোম গ্রামের আজিজুর রহমানের পুত্র। এসময় উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. আব্দুস সহিদ হোসেন অভিযানের সাথে ছিলেন।