নগরীতে কাতার প্রবাসীকে আটকে রেখে মুক্তিপণ আদায়ের চেষ্টা

Kidnapped for ransom_Sylhetসুরমা টাইমস ডেস্কঃ সিলেট নগরীর চৌহাট্টাস্থ রেড ক্রিসেন্ট অফিসে এক কাতার প্রবাসীকে আটকে রেখে মুক্তিপণ আদায়ের চেষ্টার অভিযোগ উঠেছে। মঙ্গলবার বেলা ৩টার দিকে আমীর আলী ও শাহীন আহমদসহ কয়েকজন ব্যক্তি পূর্ব পরিক্লপনা অনুযায়ী দাওয়াত খাবারের কথা বলে কাতার প্রবাসী লুৎফুর রহমানকে (৩৫) রেড ক্রিসেন্ট ভবনের খোলা একটি কক্ষের মধ্যে আটকে রাখে চক্রটি। খবর পেয়ে কোতোয়ালি থানা পুলিশ প্রবাসী লুৎফুর রহমানকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। তিনি বালাগঞ্জ উপজেলার আসামপুর গ্রামের হাজী মদরিছ আলীর ছেলে।
প্রবাসী লুৎফুর রহমান জানান- আমাকে দাওয়াত খাবারের কথা বলে আমীর আলী ও শাহীনসহ কয়েকজন রেড ক্রিসেন্টের একটি খোলা কক্ষের মধ্যে আটকে রাখেন। তারা আমার কাছে মুক্তিপণ হিসেবে ২লাখ টাকাও দাবী করেন। পরে পুলিশ এসে আমাকে উদ্ধার করে নিয়ে যায়। এখানে রেড ক্রিসেন্টর কেউ জড়িত নয়। ঘটনার সময় অফিসে কেউ ছিলেন না। এ ঘটনায় তিনি বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহাম্মদ জানান- শাহীন আহমদ প্রবাসী লুৎফুর রহমানের মাধ্যমে কাতার আমীর আলীকে পাঠান। সেখান থেকে আমীর আলী পূনরায় ফেরৎ আসেন সিলেট। এনিয়ে তাদের মধ্যে লেনদেনের ঘটনার জের ধরে আমীর আলী ও শাহীন মিলে লুৎফুর রহমানকে আটকে রেখে ক্ষতিপূরণের টাকা চান।