পবিত্র আশুরা উপলক্ষে সিলেট মহানগর জামায়াতের আলোচনা সভা

কারবালার সুমহান ত্যাগের শিক্ষা নিয়ে বাংলার জমিনে ইসলামী আন্দোলনকে বিজয়ী করা হবে ইনশাআল্লাহ
—–এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের

Sylhet City Jamat Ashura Photo -25-10-15বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরীর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন- ১০ই মহররম পবিত্র আশুরা মুসলিম মিল্লাতের সর্ববৃহৎ শোক দিবস। বেদনা বিদুর দিনটি মুসলিম জাহানকে বারবার শোকাহত করে। সেদিন কারবালার ময়দানে ইয়াজিদ বাহিনীর বর্বরতা ও মানবতার মুক্তিদুত মহানবী (সা:) এর দৌহিত্র ইমাম হোসেন-এর শাহাদাতের ইতিহাস মুসলমানদের জন্য ত্যাগের এক অনন্য নজির স্থাপন করে। পবিত্র আশুরা আমাদের শিক্ষা দেয় ইসলাম ফুল বিছানো পথে আসেনি। ইসলাম এসেছে কাঁটা বিছানো পথে। যারা যুগে যুগে ইসলামকে প্রতিষ্ঠায় কাজ করেছেন তাদের উপরে নেমেছে যুলুম আর নির্যাতন। বর্তমানেও যারা সারা দুনিয়ায় ইসলাম প্রতিষ্ঠার জন্য সংগ্রাম চালিয়ে যাচ্ছে তাদের উপরেও নির্যাতনের স্টিম রোলার চালানো হচ্ছে। জেল জুলুম নির্যাতন থেকে ফাঁসির মঞ্চে যেতে হচ্ছে ইসলামী আন্দোলনের শীর্ষ নেতাদের। যারা সত্যিকারের ইসলামের পথে থাকবে তাদের এমনটি হবেই। পবিত্র আশুরা প্রতিটি মুসলমানকে ত্যাগের মাধ্যমে দ্বীন প্রতিষ্ঠার কঠিন ময়দানে ঠিকে থাকার শিক্ষা দেয়।
তিনি গতকাল শনিবার পবিত্র আশুরা দিবস উপলক্ষে সিলেট মহানগর জামায়াত আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মহানগর সেক্রেটারী মাওলানা সোহেল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মহানগর জামায়াতের নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও নায়েবে আমীর মো: ফখরুল ইসলাম, সহকারী সেক্রেটারী মো: শাহজাহান আলী, মো: আব্দুর রব ও নুরুল ইসলাম বাবুল, জামায়াত নেতা আব্দুস শাকুর, মুফতী আলী হায়দার ও মাওলানা আব্দুল মুকিত প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, শুধুমাত্র আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠায় নেতৃত্ব দেয়ায় নিরপরাধ শীর্ষ জামায়াত নেতৃবৃন্দকে বিচারের নামে অবিচার চালিয়ে হত্যার ষড়যন্ত্র চলছে। কোন ষড়যন্ত্রই বাংলাদেশে ইসলামের অগ্রযাত্রা ঠেকিয়ে রাখতে পারবেনা। পবিত্র আশুরার সুমহান ত্যাগের শিক্ষা নিয়ে ইমাম হোসেন-এর অনুসারীরা ইসলামী আন্দোলনকে এগিয়ে নিয়ে যাবে ইনশাআল্লাহ।