জামিন নামঞ্জুর, কারাগারেই থাকছেন সাংসদ লিটন

123378_1সুরমা টাইমস ডেস্কঃ গাইবান্ধা-১ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন জামিন পাননি। রবিবার (২৫ অক্টোবর) জামিন আবেদন শুনে গাইবান্ধার সুন্দরগঞ্জ আমলি আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. ওয়াহেদুজ্জামান জামিন নামঞ্জুর করেন। আসামিপক্ষের আইনজীবী অ্যডভোকেট মো. সিরাজুল ইসলাম বাবু জানান, একই আদালতে ভাংচুরের আরেকটি মামলায় সাংসদ লিটনের জামিন আবেদনের শুনানি হয়েছে এদিন। তবে বিচারক এখনও আদেশ দেননি।
ভাংচুর মামলায় যে আদেশই আসুক, গুলির মামলায় জামিন নাকচ হওয়ায় আপাতত মুক্তি পাচ্ছেন না গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য লিটন। গত ২ অক্টোবর লিটনের ছোড়া গুলিতে আহত হয় নয় বছরের শাহাদাত হোসেন সৌরভ। দুই পায়ে তিনটি গুলির ক্ষত নিয়ে সে এখন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তার বাবা সাজু মিয়া ঘটনার পরদিন সাংসদ লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এছাড়া গুলির ঘটনার পর সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ গ্রামে লিটনের লোকজনের হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগে আরেকটি মামলা করেন হাফিজার মণ্ডল নামের এক ব্যক্তি। এ মামলায় আসামি করা হয় দশজনকে।
ওই দুই মামলায় আগাম জামিন চেয়ে লিটন হাই কোর্টে আবেদন করলে ১২ অক্টোবর তা খারিজ হয়ে যায়। এরপর দুই দিনের মাথায় তাকে গ্রেফতার করে ঢাকার গোয়েন্দা পুলিশ। ১৫ অক্টোবর লিটনকে গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করে জামিন চাওয়া হলে বিচারক তা নাকচ করে তাকে কারাগারে পাঠান।