সিলেটে ম্যাজিষ্ট্রেটের কর্মচারীকে পেটালেন ডিবি কনস্টেবল

Sylhet Courtসুরমা টাইমস রিপোর্টঃ সিলেট জজ কোর্টের এক প্রসেস সার্ভারকে ছিনতাইকারী বলে মারধর করে গুরুতর আহত করেছেন ডিবি পুলিশের সদস্য এবাদুর রহমান ও তার সাথে থাকা সন্ত্রাসীরা। এ সময় ডিবি পুলিশ ও সন্ত্রাসীরা আব্দুর রউফের কাছে দুই লক্ষ টাকা চাঁদা দাবী করে। এক পর্যায়ে তাকে একটি প্রাইভেট কারে তোলে নেয় তারা। চাঞ্চল্যকর ঘটনাটি গত বুধবার বিকেল পৌনে পাঁচটার দিকে সিলেট জজ কোর্ট প্রাঙ্গনের পশ্চিম গেইটের সামনে এ ঘটে। এক পর্যায়ে ডিবি পুলিশের এবাদুর রহমান ও সন্ত্রাসী সাব্বির আহমদ, মঞ্জুর আহমদ ও শাওনকে নিয়ে আদালত পাড়া থেকে জোরপূর্বক একটি লাল রংঙের প্রাইভেট কারে তোলে কতোয়ালী থানায় নিয়ে যায়। এ ব্যাপারে আহত আব্দুর রউফ সিলেট মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেটের আদালতে একটি মামলা দায়ের করেছেন।
অভিযোগে আব্দুর রউফ উল্লেখ করেন, বুধবার বিকেল ৪টা ৪৫ মিনিটের সময় অফিস থেকে বাহিরে এলে পূর্ব থেকে উৎপেতে থাকা ডিবি পুলিশের কনষ্টেবল এবারদুর রহমান ও তার সাথে থাকা সন্ত্রাসীরা আব্দুর রউফের অর্তকিত ভাবে হামলা চালায়। একপর্যায়ে তারা আব্দুর রউফকে একটি লাল রংঙের প্রাইভেট কারে (ঢাকা মেট্রো গ ১১-০৭১২) করে তোলে নেয়। এ সময় তারা রউফের কাছে ২ লক্ষ টাকা চাঁদা দাবী করে। অন্যতায় অন্য মামলা দিয়ে ফাঁসানো হবে হুমকি দেয়। কিন্তু তাদের প্রস্তাবে রউফ রাজি না হওয়ায় তাকে ডিবি পুলিশের এবাদুর রহমান নিয়ে যায় থানাতে। সেখানে গিয়ে ছিনতাইসহ বিভিন্ন মামলার আসামী করতে মরিয়া হয়ে উঠে ওই ডিবি পুলিশ।
বিষয়টি আব্দুর উফের সহযোগীরা জানতে পারলে তারা ভীড় করেন থানায়। একপর্যায়ে পুলিশের কাছে বিষয়টি সাজানো বলে প্রতিয়মান হলে আব্দুর রউফকে থানা থেকে ছেড়ে দেওয়া হয়। আব্দুর রউফ অভিযোগ করেছেন, ঘটনার পূর্বে তাকে কয়েক বার মোবাইল ফোনে হুমকিও দেওয়া হয়েছে। এঘটনায় আব্দুর রউফ বাদী হয়ে মেট্রোপলিটম ম্যাজিষ্ট্রেট প্রথম আদালতে একটি মামলা দায়ের করেছেন। যার নং ১১৫২/১৫। অভিযোগ দায়েরের প্রেক্ষিতে আদালত মামলাটি রেকর্ড করতে কতোয়ালী থানাকে নির্দেশ দিয়েছেন।