সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে আসছে বিসিবি

index56সুরমা টাইমস ডেস্কঃ অনুর্ধ্ব -১৯ বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের প্রস্তুতি কাজ এখন শেষ পর্যায়ে। আগামী বছরের শুরুতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুর্ধ-১৯ বিশ্বকাপ ক্রিকেটের কয়েকটি খেলা অনুষ্ঠিত হবে। এ জন্যে প্রায় ৮ মাস ধরে চলছে মাঠ প্রস্তুতির কাজ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান হানিফ ভূঁইয়া শুক্রবার দুপুরে এই প্রস্তুতিকাজ দেখতে এসে সন্তোষ প্রকাশ করেন।
শুক্রবার সকালে দৃষ্টিনন্দন এই ভেন্যু পরিদর্শন করেন তিনি। এসময় পুরো মাঠ ঘুরে দেখেন এবং যুব বিশ্বকাপকে সামনে রেখে মাঠের উন্নয়ন কাজের অগ্রগতিতে সন্তুষ্টি প্রকাশ করেন বিসিবির গ্রাউন্ডস কমিটির প্রধান।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, বিসিবির প্রধান পিচ কিউরেটর গামিনি ডি সিলভা, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার জয়দীপ দাস সুজক, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য ফরহাদ কোরেশী ও তাকরিমুল হাদি কাবী সেসময় উপস্থিত ছিলেন।
এদিকে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের আগে সিলেট ক্রিকেট স্টেডিয়ামের টেস্ট ম্যাচ আয়োজন করা হতে পারে । আগামী জানুয়ারীতে জিম্বাবুয়ে ও বাংলাদেশের ম্যাচের মধ্য দিয়ে টেস্টে অভিষেক হওয়ার কথা থাকলেও এখন সিরিজটি নভেম্বরে এগিয়ে নেওয়া হতে পারে । এই ম্যাচের মধ্য দিয়ে প্রাকৃতিক সৌন্দ্যর্যে মধ্যে চারদিকে সবুজ বৃক্ষরাজি, উঁচু টিলায় আর চা বাগানের ভেতরে গড়ে উঠা বিশ্বের অন্যতম সৌন্দর্যময় এই ক্রিকেট ভেন্যুর টেস্ট অভিষেক হতে পারে ।
জানা গেছে এক মাসের মধ্যে মাঠ পুরোপুরি প্রস্তুত থাকবে বলে আশা করা যাচ্ছে। দর্শক ধারণক্ষমতা বৃদ্ধিসহ বেশকিছু সুযোগ সুবিধা বৃদ্ধি করা হচ্ছে। বাকি আছে পিচ তৈরীসহ আনুষাঙ্গিক কাজ। সেগুলো সম্পন্ন হওয়া সময়ের ব্যাপার মাত্র।
গত টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার পর এ স্টেডিয়ামের ড্রেনেজ সিস্টেম উন্নয়নসহ এসব সংস্কার ও উন্নয়ন কাজ শুরু হয়। আগামী নভেম্বরে মাঠ পরিদর্শনে আসবে আইসিসির পরিদর্শক দল। তাদের রিপোর্টের উপর নির্ভর করবে নয়নাভিরাম এই স্টেডিয়ামটির আন্তর্জাতিক টেস্ট ভেন্যুর মর্যাদা প্রাপ্তির।
উল্লেখ্য, গত বছর অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে সিলেট ক্রিকেট স্টেডিয়ামে ছেলেদের বিভাগের ৬টি ও মেয়েদের বিভাগের ২৮ ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল ।