দেশের রাষ্ট্রদূত হিসাবে কাজ করুন : স্থায়ী মিশনে মতবিনিময় সভায় অর্থমন্ত্রী

বাংলাদেশ স্থায়ী মিশনে মতবিনিময় সভায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। ছবি- এনা।
বাংলাদেশ স্থায়ী মিশনে মতবিনিময় সভায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। ছবি- এনা।

নিউইয়র্ক থেকে এনা: আপনারা প্রত্যেকে দেশের এক একজন রাষ্ট্রদূত। আপনারাই প্রবাসে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছেন এবং তুলে ধরছেন। সুতরাং আপনারা সেটা মাথায় রেখেই কাজ- কর্ম করবেন। যুক্তরাষ্ট্র সফররত অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গত ৮ সেপ্টেম্বর (নিউইয়র্ক সময়) জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে কুটনীতিক ও অফিসিয়ালদের সাথে এক মতবিনিময় সভায় এ কথা বলেন।। মতবিনিময় সভার শুরুতে বক্তব্য রাখেন স্থায়ী প্রতিনিধি ড.এ.কে আব্দুল মোমেন। তিনি কর্মকর্তা ও অফিসিয়ালদের পরিচয় করিয়ে দেন এবং রাষ্ট্রদূত মিশনের কর্মকান্ডের বিভিন্ন দিক তুলে ধরেন। এ সময় তিনি বলেন, বাংলাদেশ আজ জাতিসংঘের অনেকগুলো কমিটির নেতৃত্ব দিচ্ছে এবং সকল সদস্য দেশের সাথে মধুর সম্পর্ক বজায় রেখে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে।
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত মিশনের কুটনীতিক ও অফিসিয়ালদের উদ্দেশ্যে বলেন, আপনারা প্রত্যেকে দেশের এক একজন রাষ্ট্রদূত। আপনাদের কথা, চাল-চলন, আচার-আচরনের মাধ্যমে আপনারা দেশকে এই বিদেশের মাটিতে উজ্জলভাবে তুলে ধরবেন। এখানে আপনারাই বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। দেশের উন্নয়নে অংশগ্রহণ করে আপনারা অংশীদারিত্ব হবেন এটাই আমার একান্ত আহবান।
স্থায়ী মিশনের প্রতিনিধি ড. এ কে মোমেন এনাকে বলেন, মিশনে মতবিনিময় শেষে অর্থমন্ত্রী বিশ্বব্যাংকের একটি সভায় অংশ নেয়ার জন্য পেরুতে গিয়েছেন। ৯ সেপ্টেম্বর তিনি বিশ্বব্যাংকের মিটিং শেষে দেশে ফিরে যাবেন।