মাধবপুরে অটোরিক্সাসহ ৩ ছিনতাইকারী গ্রেফতার

pic-madhabpur-06.10 (1)হামিদুর রহমান,মাধবপুর থেকে: হবিগঞ্জের মাধবপুর থানা পুলিশ মঙ্গলবার সকালে সিএনজি চালিত অটোরিক্সাসহ সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের প্রধান টুন্ডা শিরু ও তার দু’সহযোগিকে গ্রেফতার করেছে। মাধবপুর থানার এস.আই সামস-ই-তাবব্রীজ উপজেলা সদরের সেমকো সিএনজি ফিলিং ষ্টেশন থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হল ব্রাহ্মনবাড়ীয়া সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের মঈনবেপার হাটি গ্রামের মৃত চেরাগ আলীর ছেলে শিরু মিয়া(৩০) ওরুপে টুন্ডা শিরু, একই গ্রামের লাল মিয়ার ছেলে হামিদ মিয়া (২৮)এবং ওই জেলার সরাইল উপজেলার শাহবাজপুর গ্রামের বাবুল মিয়ার ছেলে শফিক মিয়া(২২)।
মাধবপুর থানার উপ-পরিদর্শক (এস.আই) সামস-ই-তাবব্রীজ জানায়, ওই দিন সকাল ১১টায় ঢাকা-সিলেট মহাসড়কে টহলরত অবস্থায় বেপরোয়া গতিতে গ্রেফতারকৃত ছিনতাইকারীরা একটি অটোরিক্সা নিয়ে ব্রাহ্মনবাড়ীয়ার দিকে যাচ্ছিল। সন্দেহ জনক অবস্থায় তাদের ধাওয়া দিলে তারা অটোরিক্সাটি ঘুরিয়ে সেমকো সিএনজি ফিলিং ষ্টেশনে অটোরিক্সাটি রেখে পালিয়ে যাবার সময় তাদের গ্রেফতার করা হয়। জানা যায়,মঙ্গলবার ভোররাতে উপজেলার ছাতিয়াইন গ্রামের টিপু মিয়ার গ্যারেজের তালা ভেঙ্গে ওই গ্রামের ছিদ্দিক মিয়ার মালিকানাধিন অটোরিক্সা(সিএনজি)টি চুরি করে নিয়ে পালিয়ে যাচ্ছিল। পুলিশ জানায় টুন্ডা শিরুর বিরুদ্ধে চুনারুঘাটের সাতছড়ি ও শায়েস্তাগঞ্জের সুতাং ব্রীজ এলাকায় দু’অটোরিক্সা চালককে খুন করে ছিনতাই করার অভিযোগে চুনারুঘাট ও শায়েস্তাগঞ্জ থানায় দুটি হত্যা মামলাসহ বিভিন্ন থানায় গাড়ী ছিনতাইয়ের মামলা রয়েছে।
থানায় পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে টুন্ডা শিরু জানায়-স্থানীয় ছিনতাই চক্রের সহযোগিতায় মাধবপুর, ছাতিয়াইন, শায়েস্তাগঞ্জ, হবিগঞ্জ, চুনারুঘাটসহ বিভিন্ন এলাকা থেকে দীর্ঘদিন ধরে অটোরিক্সা (সিএনিজ) ছিনতাই করে আসছে।
থানার অফিসার ইনচার্জ মোল্লা মনির হোসেন জানান এ ব্যাপারে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে।