মিনা ট্র্যাজিডি : নিহত ১২শ’ জনের ছবি প্রকাশ, বাংলাদেশি ২৬ জন

Mina_Tragedy28-09-2015সুরমা টাইমস ডেস্কঃ সৌদি আরবে হজ করতে গিয়ে ‘মিনা দুর্ঘটনায়’ নিহত ১২শ হাজির ছবি প্রকাশ করেছে সৌদি কর্তৃপক্ষ। এর ফলে নিহতের সংখ্যা কমপক্ষে ১২শ বলে পরোক্ষভাবে জানানো হয়েছে। তাদের মধ্যে ২৬ জন বাংলাদেশী বলে জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসি। ওই ২৬ জনের মধ্যে ১৩ জনের বিস্তারিত পরিচয় পাওয়া গেছে। সৌদি আরবে থাকা বাংলাদেশি দূতাবাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে। মক্কায় বাংলাদেশ হজ মিশন জানিয়েছে, এখনও ৫২ বাংলাদেশি হাজি নিখোঁজ রয়েছেন।
সৌদি আরবের স্থানীয় সময় সোমবার রাত ২টার দিকে এক জরুরি সংবাদ সম্মেলন আহ্বান করে এসব তথ্য জানান দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ। এসময় কনসাল জেনারেল এ কে এম শহীদুল হক ও কাউন্সিলর আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।
হাজিদের আত্মীয়–স্বজন এবং হজ এজেন্টগুলোকে মক্কায় বাংলাদেশের হজ মিশনে (কক্ষ নং–১০৭, ফোন–০০৯৬৬-(০)১২৫৪১৩৯৮০, ইমেল– [email protected]) যোগাযোগ করতে অনুরোধ করেছে।
মিনা ট্র্যাজেডির ঘটনায় নিহত হাজিদের ছবি প্রকাশ করেছে সৌদি সরকার। শিগগিরই সৌদি সরকার তাদের বিষয়ে আরও তথ্য প্রকাশ করবে।
নিহতদের পরিচয় শনাক্ত করার জন্য একত্রে কাজ করছে জেদ্দায় অবস্থিত কনস্যুলেট জেনারেল, হজ মিশনের কর্মকর্তা ও চিকিৎসকরা। আহতদের মক্কা ও জেদ্দার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে ৩৩ জন বাংলাদেশি হাসপাতালে ভর্তি আছেন।