লোভাছড়া পাথর কোয়ারী খুলে দেওয়ার দাবীতে সেলিম উদ্দীন এমপি’র সাথে সাক্ষাৎ

Salem Uddin MP, news-pic-21.9.15কানাইঘাট প্রতিনিধি: সিলেটের কানাইঘাটের লোভাছড়া পাথর কোয়ারী দীর্ঘদিন থেকে বন্ধ থাকায় এলাকার হাজার হাজার পাথর শ্রমিক ও বারকী শ্রমিকরা অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবন যাপন করছেন। তাছাড়া লোভাছড়া পাথর কোয়ারী দীর্ঘদিন থেকে বন্ধ থাকায় সরকার ও বছরে লক্ষ লক্ষ টাকার রাজস্ব হারাচ্ছে। সে লক্ষ্যে স্থানীয় পাথর ব্যবসায়ী ও শ্রমিক নেতৃবৃন্দ সিলেট- ৫ আসনের এমপি ও বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব সেলিম উদ্দিন এর সাথে গত ২০ সেপ্টেম্বর রবিবার রাত ৮টায় তাঁর সিলেট শহরস্থ নিজ বাস ভবনে এক সৌজন্যে সাক্ষাৎ করেন। এ সময় তিনি লোভাছড়া পাথর কোয়ারী এলাকার শতাধিক পাথর ব্যবসায়ী ও শ্রমিক নেতাদের বক্তব্য শুনে, তাদের দুঃখ দুর্দশা লাঘবের জন্য অচিরেই তিনি বিজিবি’র উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে কানাইঘাটের লোভাছড়া পাথর কোয়ারী খুলে দেয়ার আশ্বাস প্রদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন, লোভাছড়া পাথর ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি হাজী বিলাল আহমদ, সাধারণ সম্পাদক হাজী কামাল উদ্দিন, নয়াবাজার পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি ফখর উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক বদরুল আলম, স্থানীয় পাথর ব্যবসায়ী ও সমাজসেবী আব্বাস উদ্দিন, পাথর ব্যবসায়ী বিলাল উদ্দিন, সফর উদ্দিন, তাজির উদ্দিন, সুহেব আহমদ, মাহতাব উদ্দিন, কয়েস আহমদ, তায়েফ আহমদ, আবুল কালাম, নূরুল আমীন, ফয়েজ আহমদ, পাথর শ্রমিক সমিতির আহ্বায়ক মাহতাব উদ্দিন, প্রাক্তন সভাপতি সফর উদ্দিন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা কামাল প্রমূখ নেতৃবৃন্দ।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কানাইঘাট উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বাবুল আহমদ, মিলেনিয়াম টিভি’র কানাইঘাট প্রতিনিধি আলিম উদ্দিন আলিম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন কটই মিয়া, কানাইঘাট পৌর জাপা’র সভাপতি আব্দুল হান্নান লালপীর, ২নং লক্ষিপ্রসাদ পশ্চিম ইউপি জাতীয় পার্টির সভাপতি নজির উদ্দিন, ১নং লক্ষিপ্রসাদ পুর্ব ইউপি জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বিলাল উদ্দিন, কানাইঘাট উপজেলা যুব সংহতির সাধারণ সম্পাদক শামীম আহমদ, কানাইঘাট উপজেলা জাপা নেতা মোঃ জাকারিয়া প্রমূখ।