প্রবীণ শিক্ষাবিদ আলহাজ্ব আতাউর রহমানের ইন্তেকাল

ataurস্টাফ রিপোর্টার : নবীগঞ্জ উপজেলার সদরগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক প্রবীণ শিক্ষাবিদ আলহাজ্ব ডা. মো. আতাউর রহমান নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি….রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪পুত্র, ৪ কন্যাসহ অসংখ্যা আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের প্রথম পুত্র হুমায়ূন কবির ইসলামিক ফোরাম ইউকে-এর নেতা, দ্বিতীয়পুত্র এফ কে এম শাহজাহান সিলেট ক্যাডেট মাদ্রাসার সাবেক প্রিন্সিপাল ও দৈনিক আলোকিত সিলেট-এর সম্পাদক, তৃতীয় পুত্র আলমগীর কবির টিপু, যুক্তরাজ্য প্রবাসী ব্যবসায়ী এবং কনিষ্ঠপুত্র এডভোকেট জুনেদ আহমদ সিলেট জজ কোর্টের আইনজীবী। মরহুমের প্রথম জামাতা শিক্ষক দ্বিতীয় জামাতা ব্যবসায়ী, তৃতীয় জামাতা দৈনিক সিলেটের ডাক-এর প্রধান ফটো জার্নালিষ্ট আবদুল বাতিন ফয়ছল ও তৃতীয় কন্যা রাগীব-রাবেয়া হোমিপ্যাথিক কলেজ ও হাসপাতালে মেডিকেল অফিসার ডা. ফাহামিদা নাজনীন ও কনিষ্ট জামাতা ব্যাংকার।
মরহুমের নামাজে জানাজা গতকাল বাদ আসর মাধবপুর-গালিমপুর দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। জানাযায় ইমামতি করে সৈয়দপুর ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আইয়ূব আলী। এর আগে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী, সিলেট মহানগর জামায়াতের আমির এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, ব্যারিস্টার মুজাকিকর আহমদ গালিম জামে মসজিদের সাবেক মোতাওয়াল্লী লাল মিয়া তালুকদার, ইসলামিক ল’ইয়াস কাউন্সিল সিলেট-এর সেক্রেটারী এডভোকেট আলিম উদ্দিন, মাধবপুর গালিমপুর মাদ্রাসার সুপার মাওলানা বশীর উদ্দিন খান, মীরাবাজার জামেয়ার প্রিন্সিপাল মজির উদ্দিন আহমদ, মাওলানা আবু খালেদ সিরাজী, এডভোকেট জুনেদ আহমদ, আজিজুর রহমান, তানবীরুল হক সায়েম। পরে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।
এদিকে, ডা. ফাহমিদা নাজনীনের পিতার মৃত্যুতে রাগীব-রাবেয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের উদ্যোগে তাৎক্ষণিক কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডা. মুহম্মদ আবদুল জলিল চৌধুরী। মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, হাসপাতালের উপাধ্যক্ষ ডা. সিরাজুল হক, প্রভাষক ডা. রুকসানা আক্তার, প্রভাষক নার্গিস সুলতানা চৌধুরী, প্রভাষক ডা. শৈলেন্দ্র কুমার দাস, ছাত্র-ছাত্রীদের মধ্যে মোমেনা বেগম, কানিজ আমেনা কুদ্দুছ, আয়েশা বেগম, রাশিদা বেগম, হামিদা চৌধুরী কলি, মো. নূর আহমদ, মো. জুবায়ের আহমদ, প্রশাসনিক কর্মকর্তা মো. জামরুল হাসান, অফিস সহায়ক ইকবাল হোসেন প্রমুখ।