এম সাইফুর রহমানের ষষ্ট মৃত্যুবার্ষিকী পালিত

saifur-rahmanসুরমা টাইমস ডেস্কঃ আধুনিক সিলেট বিনির্মানের রুপকার, সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ শনিবার সিলেট ও মৌলভবিাজারে বিভিন্ন কর্মসূিচর মধ্য দিয়ে পালিত হয়েছে। দিনটি উপলক্ষে সকালে পরিবারের সদ্যরা, এলাকাবাসী, সাইফুর রহমান স্মৃতি সংসদ কর্মকর্তারা এবং সিলেট বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ মরহুমের গ্রামের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের বাহার মর্দনস্থ তাঁর কবর জিয়ারত করেন। তবে মৌভীবাজার জেলা বিএনপির পক্ষ থেকে কোন কর্মসূচি পালনের খবর পাওয়া যায়নি। মরহুমের বড় পুত্র জেলা বিএনপি সভাপতি এম নাসের রহমান রয়েছেন ভারতে। আর জেলা সাধারণ সম্পাদক বেগম খালেদা রাব্বানী রয়েছেন ঢাকায়। এ ব্যাপরে যোগাযোগ করলে বেগম খালেদা রব্বানী এই প্রতিবেদতককে বলেন’ আমি এখন ঢাকায় রয়েছি। কোন কর্মসূচি পালিত হচ্ছে বলে আমার জানা নেই ’।
কবর জিয়ারতের সময় পরিবারের সদস্য, স্থানীয় এলাকাবাসী ছাড়াও উপস্থিত ছিলেন সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, সদস্য সৈয়দ মঈন উদ্দিন সুহেল, সদস্য এমদাদ হোসেন চৌধুরী, বিএনপির নেতা আলতাফ হোসেন চৌধুরী জুয়েল, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সদস্য ভিপি মাহবুবুল হক চৌধুরী, বেলাল আহমদ, আব্দুর রউফ, গিয়াস উদ্দিন মেম্বার, খালেদ হোসেন মিলু, সিহাব খান, রুনু আহমেদ প্রমুখ।
এছাড়া বাদ জোহর বাহার মর্দন জামে মসজিদ ও সিলেট নগরীর বন্দরবাজার জামে মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
২০০৯ সালের এই দিনে গ্রামের বাড়ি মৌলভীবাজার বাহারমর্দন থেকে সড়কপথে ঢাকা ফেরার পথে ব্রাম্মনবাড়িয়া এলাকায় এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় এই সফল রাজনীতিকের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অবসান ঘটে।
২৬ ও ২৭নং ওয়ার্ড বিএনপি : এদিকে, সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী জননেতা এম. সাইফুর রহমানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সিলেট মহানগর বিএনপির ২৬ ও ২৭নং ওয়ার্ড বিএনপির পক্ষ হইতে গতকাল রাত ৭ টায় এক আলোচনা সভা ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়। স্থানীয় চাঁদনীঘাটে আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন ২৬নং ওয়ার্ড বিএনপির ওয়ার্ড আহবায়ক এম.এ ছত্তার মামুন।
২৭নং ওয়ার্ড বিএনপির আহবায়ক আলাউর রহমান লয়লুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, বিএনপি নেতা আখতার রশীদ চৌধুরী, ফারুক আহমদ রানা, মাহবুবুল হক সবুজ, মুরাদ চৌধুরী, রাসেল আহমদ, সুমন আহমদ প্রমূখ।
সভায় বক্তারা বলেন, এম. সাইফুর রহমানের মতো দেশপ্রেমিক, জনদরদী নেতা একবারই জন্মায়। এম. সাইফুর রহমান বাংলাদেশের অর্থনীতি ব্যবস্থাকে যেভাবে শক্তিশালী ভিতের উপর দাড় করিয়ে গেছেন তা আজীবন দেশের মানুষ এর সুফল ভোগ করবে।
সভা শেষে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এক বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন স্থানীয় মসজিদের ইমাম মাওলানা রফিকুল ইসলাম। এছাড়া মরহুমের মাগফেরাত কামনায় ২৬ ও ২৭নং ওয়ার্ডের বিভিন্ন মসজিদে বাদ জুমা দোয়া অনুষ্ঠিত হয়।