শুরুটা খারাপ হলেও শেষটা ভালো করলো বাংলাদেশ

11990597_531352177014692_6744983926410246097_nসুরমা টাইমস ডেস্কঃ বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার পার্থ স্টেডিয়ামে অনুষ্ঠিত রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে এশিয়া চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমে ৫-০ গোলের ব্যবধানে হেরে মাঠ ছাড়ে বাংলাদেশ।
অস্ট্রেলিয়াতে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ও বাংলাদেশ সময় বিকেল ৫টায় ম্যাচটি শুরু হলে শুরুতেই গোল খেয়ে দিশেহারা হয়ে পরে বাংলাদেশ। ম্যাচের ৬ মিনিটের মাথায় ম্যাথিউ লেকি ও ৮ মিনিটে টমাস রোজিক গোল করে অস্ট্রেলিয়াকে ২-০ গোলে এগিয়ে যায় আজি দল। এরপর ম্যাচের ২০ মিনিটে রোজিক তার জোড়া গোল পূর্ণ করলে অস্ট্রেলিয়া এগিয়ে যায় ৩-০ গোলে। ম্যাচের ২৯ মিনিটে নাথান বার্নস গোল করলে ৪-০ গোলে পিছিয়ে পরে বাংলাদেশ। ৪৫ মিনিট শেষ হওয়ার আগে কোন গোল না খেলে ৪-০ তে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।
খেলার দ্বিতীয়ার্ধে নেমেই বাংলাদেশকে আবার চাপে রাখে অস্ট্রেলিয়া দল। একের পর এক আক্রমণে রীতিমত অসহায় বাংলাদেশ ম্যাচের ৬১ মিনিটে অ্যারোন মুয়ির গোলে পঞ্চম এবং শেষ গোলটি খায়। ৫-০ তে লিড নিয় স্বাগতিকরা আরও গোল করার চেষ্টা চালালেও বাংলাদেশি রক্ষণ ভাগের খেলোয়াড়দের দৌলতে আর গোল হজম করতে হয়নি। প্রথমবারের মত অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়ে বাংলাদেশ বলতে গেলে শেষের অর্ধ ভালোই যুদ্ধ চালিয়েছে।
উল্লেখ্য, আগামী ১৭ নভেম্বর বাংলাদেশের বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফিরতি ম্যাচটি অনুষ্ঠিত হবে। তাছাড়া ৮ সেপ্টেম্বর জর্ডান, ১৩ অক্টোবর কিরগিজস্তান এবং ১২ নভেম্বর তাজিকিস্তানের বিপক্ষে রাশিয়া বিশ্বকাপের জন্য বাছাই পর্বের খেলায় অংশ গ্রহণ করবে বাংলাদেশ।