আইএস হামলায় আরো দুই সেনা কর্মকর্তা নিহত

isসুরমা টাইমস ডেস্কঃ ইরাকের আনবার প্রদেশে জঙ্গী সংগঠন আইএস-এর আত্মঘাতি গাড়ি বোমা হামলায় ইরাকের দুই শীর্ষ সামরিক কর্মকর্তা নিহত হয়েছেন। আইএস গোষ্ঠীর মূল যুদ্ধক্ষেত্র আনবার প্রদেশে আজ বৃহস্পতিবার এ হামলা চালানো হয়। খবর বিবিসি’র।
ইরাকের সেনা মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া রসুল জানান, আইএস-এর আত্মঘাতি গাড়ি বোমা হামলায় ‘আনবার অপারেশনস কমান্ড’ এর ডেপুটি প্রধান মেজর জেনারেল আব্দুল্লাহ রহমান আবু রাগিব এবং ১০ম বিভাগীয় কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সাফিন আব্দুল মজিদ নিহত হয়েছেন।
ওই সেনা মুখপাত্রে বরাত দিয়ে সংবাদ মাধ্যম বিবিসি বলছে, আনবার প্রদেশের রামাদির আল-জারাইসি এলাকায় ইরাকি সেনাবাহিনী অগ্রসর হলে একটি ট্রাকের মাধ্যমে আত্মঘাতি বোমার বিস্ফোরণ ঘটানো হয়।
এক বিবৃতিতে এ হামলার দায় স্বীকার করেছে আইএস গোষ্ঠী। হামলার বর্ণনা দিয়ে তারা বিবৃতিতে বলে, আত্মঘাতি বোমা হামলার জন্য চার আইএস সদস্য এবং দুই অভিজ্ঞ বন্দুকধারীকে ব্যবহার করা হয়েছে। তারা রামাদির উত্তরে কামান্ডারদের হেডকোয়ার্টারকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। এতে হামলাকারীদের ছয় ‘জিহাদীর’ মধ্যে সকলেই নিহত ‘শহিদ’ হয়েছেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।
এদিকে ইরাকের যৌথ অভিযান কমান্ডের এক বিবৃতিতে ওই দুই উর্ধ্বতন সেনা কর্মকর্তার মৃত্যুকে ‘বীরোচিত শহিদ’ আখ্যা দেয়া হয়েছে।