মসজিদ থেকে মহানগর জামাতের আমিরসহ ১০ জন গ্রেফতার

Advocate Jubayerসুরমা টাইমস ডেস্কঃ সিলেট মহানগর জামাতের আমির এহসানুল মাহবুব জুবায়েরসহ ১০জামাত-শিবিরের নেতাকর্মীকে আটক করেছে শাহপরান থানা পুলিশ। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে শিবগঞ্জ সবুজবাগ জামেয়া মসজিদে গোপন বৈঠক চলাকালে তাদেরকে আটক করে পুলিশ। পুলিশ জানায়,নগরীর শিবগঞ্জ সবুজবাগ জামেয়া মসজিদে এশার নামাজের পর থেকেই বসে জামাত-শিবিরের শীর্ষ নেতৃবৃন্দের গোপন বৈঠক। পুলিশের কাছে এমন গোন খবর পূর্ব থেকেই ছিলো।
নামাজের পর রাত সাড়ে ১০টার দিকে একের পর জামাত-শিবিরের নেতাকর্মীরা মসজিদে অবস্থান নেয়। গোপন বৈঠক চলাকালে পুলিশ মসজিদের চারপাশ ঘিরে ফেলে। এরপর একে একে বের হওয়ার সময় তাদেরকে আটক করে পুলিশ।
সিলেট মহানগরীর কার্যক্রম এখন শিবগঞ্জ সবুজবাগ এলাকা কেন্দ্রীক। ওই এলাকার বিভিন্ন বাসা-বাড়িতে বসবাস করছেন জামাত-শিবিরের শীর্ষ স্থানীয় নেতারা। এমনকি সবুজবাগ এলাকায় ইবনে সিনা হাসপাতালের মহিলা হোষ্টেল ও সিলেট ক্যাডেট মাদরাসার হোষ্টেল রয়েছে। এমনকি ওই মসজিদের ইমামও হতে হয় জামাত এর।
যদি ইমাম জামাতের না হন তাহলে তাকে মসজিদে নিয়োগ দেয়া হয়না। পূর্বে জামাত ও বাংলাদেশের রাজনীতি সম্পর্কে শুক্রবার মসজিদে আলোচনা না করার কারণে অনেককেই কৌশলে মসজিদ থেকে বের করে দেয়া হয়া।
আটককৃতরা হচ্ছে-মহানগর জামাতের আমির এহসানুল মাহবুব জুবায়ের, আব্দুস সবুর, আহমদ আল মাসুম, মীর হোসেন, জয়নাল আবেদীন, সৈয়দ দেলওয়ার হোসেন জামিল, মাহমুদ আহমদ, মোর্শেদ আলম, আব্দুল্লাহ আল মুনিম, আহমদ হোসেন।
শাহপরান থানার (ওসি তদন্ত) মনিরুল ইসলাম সত্যতা নিশ্চিত করে বলেন, শিবগঞ্জ সবুজবাগ জামেয়া মসজিদে গোপন বৈঠক চলাকালিন সময়ে পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। আটককৃতরা নাশকতামূলক কর্মকাণ্ড ঘটানোর জন্য মসজিদে বসেছিলো।