রাকিব হত্যার চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন বিউটি

khulna-1-die-by-shewlyসুরমা টাইমস ডেস্কঃ পায়ুপথে কম্প্রেসার মেশিনের পাইপ দিয়ে হাওয়া ঢুকিয়ে শিশু রাকিব হত্যা মামলার অন্যতম আসামি বিউটি বেগম ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ সময় হত্যাকাণ্ড সম্পর্কে তিনি গুরুত্বপূর্ণ অনেক তথ্য দিয়েছেন। তবে তদন্তের স্বার্থে পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তারা তা জানাতে অপরাগতা প্রকাশ করেন। শুক্রবার বিকেলে মহানগর হাকিম আয়েশা আক্তার মৌসুমীর আদালতে রিমান্ডের দ্বিতীয় দিন তিনি এ জবানবন্দি দেন।
খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) ডেপুটি কমিশনার মো. জাহাঙ্গীর হোসেন গণমাধ্যমকে জানান, রিমান্ডের প্রথম দিন বৃহস্পতিবার হত্যাকাণ্ডে নিজের সম্পৃক্ত থাকার কথা এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন ঘাতক মোটরসাইকেল গ্যারেজ মালিক শরীফের মা বিউটি বেগম। তবে রিমান্ডের দ্বিতীয় দিন জিজ্ঞাসাবাদে মুখ খোলেন তিনি। এ সময় তিনি হত্যাকাণ্ড সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন।
এর আগে, বৃহস্পতিবার সকালে খুলনা মহানগর হাকিম ফারুক ইকবালের আদালতে বিউটি বেগমের রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়। মামলার তদন্ত কর্মকর্তা খুলনা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) কাজী মোস্তাক আহমেদ আসামিকে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন জানান। তবে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করে তাকে সতর্কতার সঙ্গে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন। এ সময় বিউটি বেগমের পক্ষে কোনো আইনজীবী আদালতে দাঁড়াননি।
বৃহস্পতিবার আদালত থেকে খুলনা সদর থানায় আনার পর তাকে জিজ্ঞাসাবাদ করা শুরু হয়। শুক্রবার পর্যন্ত বেশ কয়েক দফা মামলার তদন্তে নিয়োজিত কর্মকর্তাদের মুখোমুখি হন বিউটি বেগম। তদন্ত কর্মকর্তা ছাড়াও খুলনা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও তাকে পৃথকভাবে জিজ্ঞাসাবাদ করেন।
মামলার অপর দুই আসামি গ্যারেজ মালিক শরীফ ও তার সহযোগী মিন্টু খান খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন রয়েছেন। তারা সুস্থ হলেই আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে বলে জানান তদন্ত কর্মকর্তা এসআই কাজী মোস্তাক আহমেদ।
উল্লেখ্য, গত ৩ আগস্ট বিকেলে কমপ্রেসার মেশিনের পাইপ শিশু রাকিবের পায়ুপথে পাইপ ঢুকিয়ে তার পেটে হাওয়া দিয়ে নির্মমভাবে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে নগরীর টুটপাড়া সেন্ট্রাল রোডের মোটরসাইকেল গ্যারেজ শরীফ মোটরসের মালিক শরীফ, তার মা বিউটি বেগম এবং সহযোগী মিন্টু মিয়াকে ক্ষুব্ধ জনতা গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। এরমধ্যে বিউটি বেগমকে গত বৃহস্পতিবার থেকে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।
এদিকে, পৈশাচিকভাবে শিশু রাকিব হত্যায় বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে খুলনা। এ ঘটনায় জড়িতদের ফাঁসি দাবিতে আন্দোলন অব্যাহত রয়েছে।