২০২০ সালের মধ্যে বিএনপি বিলীন হবে : সুরঞ্জিত

52193সুরমা টাইমস ডেস্কঃ বিএনপি’র রাজনীতির চলমান ধারা অব্যাহত থাকলে ২০২০ সালের মধ্যে তারা (বিএনপি) বিলীন হয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষেদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।
শুক্রবার রাজধানীর কাকরাইলস্থ আইডিইবি ভবনে এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন। বঙ্গবন্ধু একাডেমি নামের একটি সংগঠন ওই আলোচনা সভার আয়োজন করে।
সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ‘তারা (বিএনপি) মনে করে মুক্তিযুদ্ধও ঠিক, মুক্তিযুদ্ধের বিরোধীতাও ঠিক। এই নীতি অবলম্বন করে দক্ষিণ এশিয়ায় আর রাজনীতি করা যাবে না। খালেদা জিয়া এবং তার পুত্র তারেক রহমান আজো তাদের রাজনীতি পরিষ্কার করতে পারেনি। আর এ কারণেই বিএনপির এমন দৈন্যদশা।
সালাউদ্দিন কাদের চৌধুরীর রায় প্রসঙ্গে তিনি বলেন ‘ এই রায়ের প্রেক্ষাপটে বিএনপি যে প্রতিক্রিয়া ব্যক্ত করেছে, তাতে পুরো জাতি হতাশ। বিএনপি বলছে, এই রায়ে সরকার রাজনৈতিক প্রতিহিংসার পরিচয় দিয়েছে। ১৯৭১ সালে বিএনপি ছিল না। ১৯৭১ সালে বিএনপির হয়ে সালাউদ্দিন কাদের চৌধুরী যুদ্ধাপরাধ করেনি যে, সরকার প্রতিহিংসা পরায়ণ হয়ে এই রায় দিয়েছে।’
সাবেক এই মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কারণেই ৪৩ বছর পর যুদ্ধাপরাধের বিচার সম্পন্ন হচ্ছে। এই বিচার জাতির শাপ মোচন করছে।
সভায় প্রধান বক্তা ঢাকা ৭ আসনের সাংসদ হাজী মুহাম্মদ সেলিম বলেন, আগাম নির্বাচনের স্বপ্ন দেখে বিএনপি যে আন্দোলনের হুমকি দিচ্ছে, তাতে কোনো লাভ হবে না। নির্বাচনের জন্য বিএনপিকে আগামী ২০১৯ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে বলেও মন্তব্য করেন তিনি ।
বঙ্গবন্ধু একাডেমির সহ-সভাপতি লায়ন চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সাম্যবাদী দলের ব্যুরো সদস্য হারুন-অর রশিদ চৌধুরী, হুমায়ুন কবীর মিজি প্রমুখ।