আদালতের নির্দেশে কয়েস লোদী পেলেন মেয়রের চেয়ার

Arif-and-Koyes-Ludiসুরমা টাইমস ডেস্কঃ মেয়রের অনুপস্থিতিতে প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদীকেই সিলেট সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করতে দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।
সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্যানেল মেয়র-১ হিসেবে রেজাউল হাসান কয়েস লোদীকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব না দিয়ে চীন সফরে যাওয়ায় মঙ্গলবার হাইকোর্টে রিট পিটিশন (নং- ৯৪৮৭/১৪) দায়ের করেন তিনি। রিট আবেদনে প্রতিপক্ষ করা হয় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ও সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তাকে।
মঙ্গলবার হাইকোর্টে কয়েস লোদীর রিট পিটিশন আবেদনের প্রেক্ষিতে বুধবার দুপুরে শুনানি শেষে সুপ্রীমকোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি নাইমা হায়দার ও ভবানী প্রসাদ সিংহের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দেন।
বুধবার এই রিট পিটিশনের শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে আদালত নির্বাচিত মেয়রের অনুপস্থিতিতে প্যানেল মেয়র-১ হিসেবে রেজাউল হাসান কয়েস লোদীকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করতে দেয়ার জন্য রিট আবেদনের প্রতিপক্ষকে নির্দেশ দেন। কয়েস লোদীর পক্ষে রিট আবেদনের শুনানিতে অংশ নেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও শাহ মো. ইজাজ রহমান।