মুস্তাফিজকে নিয়ে আইসিসিকে চিঠি দেবেন সুবর্ণা মুস্তফা!

Suborna_mustafizসুরমা টাইমস ডেস্কঃ আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের শুরু থেকেই প্রতিপক্ষ শিবিরে কাঁপন ধরিয়ে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন আলোচিত বোলার মুস্তাফিজুর রহমান। তরুণ এই টাইগার পেসারের কার্টারে বিধ্বস্ত হয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ভারত, পাকিস্তান।
এমনকি ক্রিকেট বিশ্বের অন্যতম পেশাদার দল দক্ষিণ আফ্রিকাও। এতদিন ওয়ানডে ও টি-২০তে মুস্তাফিজের জাদু দেখা গেলেও গতকাল অভিষেক টেস্টেই প্রোটিয়াদের ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দিয়ে অন্য দুই ফরমেটের মতো টেস্টও স্মরণীয় করে রাখেন মুস্তাফিজ।
মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসের ৬০তম ওভারের প্রথম দুই বলে ফিরিয়ে দেন হাশিম আমলা ও জেপি ডুমিনিকে। এরপর হ্যাটট্রিক বলটি ঠেকিয়ে দেন ডি কক। তবে শেষ রক্ষা হয়নি তাদের।
পরের বলেই বোল্ড হয়ে যান কক। ফলে চার বলে তিন উইকেট নিয়েও হ্যাটট্রিককারী বোলারদের খাতায় নাম লেখাতে পারেননি মুস্তাফিজ। এটা নিয়েই তার আফসোস। এ আফসোসের কথা গতকালই তিনি প্রকাশ করেছেন।
ওই সময় দর্শকদের উদ্দেশ্যে ধারাভাষ্য দিচ্ছিলেন জনপ্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তফা। হ্যাটট্রিক না হওয়ার আক্ষেপ প্রকাশ করে মুস্তাফিজকে নিয়ে তিনি একটি অভিনব উদ্যোগের কথা জানান। আইসিসি যাতে মুস্তাফিজের এই নৈপুণ্যকে হ্যাটট্রিকের মর্যাদা দেয় সে বিষয়ে আইসিসিকে চিঠি দেবেন সুবর্ণা মুস্তফা।
তার ভাষ্য, পরপর তিন বলে তিন উইকেটের পাশাপাশি এক ওভারে তিন উইকেট নিতে পারলেও তাকে যেন হ্যাটট্রিকের মর্যাদা দেয়া হয়- চিঠিতে বিষয়টি তুলে ধরবেন তিনি।
ভারতের বিপক্ষেও হ্যাটট্রিক করার সুযোগ সামনে আসে মুস্তাফিজের। কিন্তু সেটিও হাতাছাড়া হয়ে যায়। তাই মুস্তাফিজের আফসোস যাতে আইসিসি মিটিয়ে দেয় চিঠিতে সে বিষয়ে জোরালো দাবি থাকবে সুবর্ণা মুস্তফার।