ক্লাস রুমে ঢুকে ছাত্রীর ওপর এসিড হামলা

acid terrorসুরমা টাইমস ডেস্কঃ যশোরের শার্শায় বাইকোলা মাধ্যমিক বিদ্যালয়ের সুমাইয়া আক্তার (১৩) নামে সপ্তম শ্রেণির এক ছাত্রীকে ক্লাস রুমে ঢুকেই এসিড নিক্ষেপ করেছে একই স্কুলের নবম শ্রেণির বখাটে ছাত্র শামীম ইসলাম বল্টু মিয়া। জানা যায়, দীর্ঘদিন ধরে বল্টু সুমাইয়াকে উত্যক্ত করতো এবং কু-প্রস্তাব দিত। এতে বাধ্য হয়ে সুমাইয়ার বাবা মিলন উদ্দিন বল্টুর অভিভাবককে বিষয়টি জানায়। এতে তারা ক্ষিপ্ত হয়ে সুমাইয়ার বাবা ও তার পরিবারকে বিভিন্ন ভাবে হুমকি ধমকি দেয়। এদিকে তার অভিভাবকের কাছে অভিযোগ করার কারণে বল্টু ক্লাস রুমে ঢুকেই সুমাইয়ার ওপর এসিড নিক্ষেপ করে।
বুধবার দুপুরে এ ঘটনা ঘটে।
ঘটনার পরপরই আশঙ্কাজনক অবস্থায় সুমাইয়াকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ও সুমাইয়ার বাবা মিলন উদিÍন জানান, দীর্ঘ দিন ধরে একই স্কুলের নবম শ্রেণির ছাত্র শামীম ইসলাম বল্টু মিয়া তার মেয়েকে নানা ভাবে উত্যক্ত করে আসছে। বিষয়টি বল্টুর অভিভাবককে জানালে বল্টু উল্টো তার পরিবারকে নানভাবে হুমকী ধামকী দেয়। আজ দুপুরে স্কুলের ক্লাস চলাকালিন সময় বল্টু আকস্মিক ক্লাস রুমে ঢুকে সুমাইয়ার ওপর এসিড নিক্ষেপ করে পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে প্রথমে বাগাআচড়া বাজারে একটি ক্লিনিকে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি ঘটলে তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এসিড নিক্ষেপকারী শামীম ইসলাম বল্টু একই গ্রামের খলিল উদ্দিনের ছেলে এবং একই স্কুলের নবম শ্রেনীর ছাত্র।
শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, এসিড নিক্ষেপকারী শামীমকে আটকের জন্য পুলিশ অভিযান শুরু করেছে। থানায় মামলার প্রস্তুতি চলছে।