আইপিএল কাঁপাতে আসছে নতুন দুই দল

IPLসুরমা টাইমস রিপোর্টঃ কয়েকদিন আগে নিষিদ্ধ হয় আইপিএলের দুইটি দল। এখন পরবর্তী আইপিএল আসরে ৬ টি দল না ৮টি দল খেলবে এর সুরাহা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।
বেশ আগেই ভারতীয় ক্রিকেট বোর্ড জানায়, আসবে নতুন দল। আর ৮ দলেই হবে আইপিএল। দু’টি ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসকে দু’ বছরের নির্বাসন দেয় আদালত।
কিন্তু দুই ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটাররা নির্বাসনের আওতায় পড়বে না৷ অন্য কোনও ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে পারবেন ধোনি-রায়নারা৷ অথবা সিএসকে ও রাজস্থান রয়্যালস ফ্র্যাঞ্চাইজি দু’টির হাতবদল হলেও আইপিএল নাইনে খেলতে বাধা নেয় ধোনিদের৷
নতুন দু’টি ফ্র্যাঞ্চাইজির কথা ভাবচ্ছে বিসিসিআই৷ গভর্নিং কাউন্সিলের এক সদস্য বলেন, ‘লোধা কমিশনের রায়ে আমরা প্রাথমিক ভাবে চোখ বুলিয়েছি৷ কিন্তু রোববার মুম্বাইয়ে মিটিংয়ে এ নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
আইপিএল দল হিসাবে পুণে, কোচি, রাঁচি আমেদাবাদ, ইন্দোর, রায়পুর ও কানপুরেরও কথা হচ্ছে৷ পুণে ও কোচি এর আগে আইপিএল খেলেছে৷
কিন্তু আইপিএল-এর নিয়মলঙ্ঘন করায় এই দু’টি ফ্র্যাঞ্চাইজিকে এর আগে বরখাস্ত করে বিসিসিআই৷ নতুন শহরের দল হিসেবে উঠে আসছে আমাদাবাদ ও রাঁচির নাম৷
শোনা যাচ্ছে, আইপিএল-এ নতুন দল কিনতে ইতিমধ্যেই আগ্রহ দেখিয়েছেন বেশ কয়েকজন মোড়ল। লন্ডনে প্রবাসী ভারতীয় লক্ষ্ণী মিত্তল, সজ্জন জিন্দাল, গৌতম আদানি, দক্ষিণ আফ্রিকা প্রবাসি অজয় গুপ্তা এবং হিরো গ্রুপ এগিয়ে আসছে।